নেছারাবাদে সাদাকাহ ফাউন্ডেশনের অবৈতনিক কুরআন শিক্ষা

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে সাদাকাহ ফাউন্ডেশনের অবৈতনিক কুরআন শিক্ষা
শুক্রবার ● ৩১ মার্চ ২০২৩


নেছারাবাদে সাদাকাহ ফাউন্ডেশনের অবৈতনিক কুরআন শিক্ষা

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

সেচ্ছাসেবী সংগঠন “সাদাকাহ ফাউন্ডেশন” ইউএসএ’র মাধ্যমে পবিত্র রমজানে চালু হয়েছে। মাস ব্যাপী ফ্রি কুরআন শিক্ষা সেন্টারে নিচ্ছে ৬০ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেছে।
পিরোজপুরের নেছারাবাদের সোহাগদল ইউনিয়নের ঐতিহ্যবাহী দক্ষিণ সোহাগদল বায়তুন নুর জামে মসজিদে ওই সেন্টার চালু করা হয়েছে। সেচ্ছাসেবী সংগঠন “সাদাকাহ ফাউন্ডেশন” ইউএসএ’র মাধ্যমে উপজেলার প্রান্তিক জনপদে কুরআন শিক্ষা বঞ্চিত, অসহায় ও দুস্থ পরিবারের সন্তানেরা ওই সেন্টারে গিয়ে অবৈতনিক কুরআন শিক্ষা অর্জন করছেন।
কুরআন সেন্টারের শিক্ষক ওই মসজিদের ইমাম মাওলানা মো. তরিকুল ইসলাম বলেন, রমজানের শুরু থেকে চালু হওয়া এই কুরআন সেন্টারে এলাকার ৬০ জন শিক্ষার্থীদের কুরআন শিক্ষা দেয়া হচ্ছে। সাদাকাহ ফাউন্ডেশনের মাধ্যমে মাসব্যাপী অবৈতনিক কুরআন শিক্ষার পাশাপাশি ইফতারির ব্যবস্থাও করা হয়েছে এটি একটি অত্যান্ত মহৎ কাজ। আমরা আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি।
ইসলামী ফাউন্ডেশন নেছারাবাদ শাখার তত্বাবধায়ক মাওলানা মো. মাসুম বিল্লাহ বলেন, পবিত্র রমজানের এই মাসে সর্বশ্রেষ্ঠ গ্রন্থ আল কুরআন পাঠের সওয়াব ও ফজিলত অনেক। সাদাকাহ ফাউন্ডেশন এখানে শিশুদের ফ্রি কুরআন শিক্ষার ব্যবস্থা করেছে এটা সত্যিই প্রশংসনীয়। আমারা নেছারাবাদ ইমাম সমিতি ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজকদের এমন একটি উদ্যোগ গ্রহনের জন্য আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি।
সাদাকাহ ফাউন্ডেশনের প্রতিনিধি সাংবাদিক হযরত আলী হিরু জানান, মাসব্যাপী শিক্ষা প্রদান শেষে শিক্ষককে সম্মানী ও শিক্ষার্থীদের সনদপত্র প্রদান করা হবে। এর পূর্বেও সাদাকাহ ফাউন্ডেশনের সহযোগীতায় উপজেলায় অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ইফতার বিতরণ, ঈদে পোষাক ও খাদ্য সামগ্রী বিতরণ, করোনাকালীন সময়ে খাদ্য সামগ্রী বিতরণ ও ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান ১০ লঞ্চে অগ্নিকান্ডে আহতদের চিকিৎসা খরচ প্রদান করেছে। ভবিষ্যতেও এ ধারা অব্যহত থাকবে।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৮:৫৩ ● ১৩২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ