গোপালগঞ্জে মটরশ্রমিক ইউনিয়ন নির্বাচনের দাবি

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে মটরশ্রমিক ইউনিয়ন নির্বাচনের দাবি
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০২৩


গোপালগঞ্জে মটরশ্রমিক ইউনিয়ন নির্বাচনের দাবি

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সঠিক সময়ে হওয়ার দাবিতে বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার ( ১২ ফেব্রুয়ারি) গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জেলা মটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ও শ্রমিকরা এ  মানবন্ধন করে।
বিক্ষোভ ও মানবন্ধনে বক্তব্য রাখেন সাবেক গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি বুলবুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক কাজী সাইদ, সাবেক দপ্তর সম্পাদক ও  সাংগঠনিক সম্পাদক প্রর্থী হাজী কাবিল মিয়া’সহ প্রমুখ।
এ সময় বক্তারা গত ২০১৯ সালে গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২০১৬ সালে নির্বাচিত প্রার্থীদের বেশিরভাগই ২০১৯ সালের নির্বাচনের পক্ষে থাকা সত্ত্বেও  কয়েকজন বিরোধিতা করে অবৈধভাবে ক্ষমতায় থাকার কারণে দীর্ঘ ৪ বছর নির্বাচন স্থগিত ছিল। গত ৬ অক্টোবর ২০২২ ইং তারিখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শ্রম অধিদপ্তরের পরিচালক আবু আশরীফ মাহমুদ স্বাক্ষরিত এক চিঠিতে একজনকে প্রধান নির্বাচন কমিশনার ও দুই জনকে নির্বাচন কমিশনার করে ৭ কর্ম দিবসের মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণাসহ গোপালগঞ্জ জেলা মটর শ্রমিক ইউনিয়নের ২০২২-২৫ ইং সনের ত্রি-বার্ষিক সাধারণ নির্বাচন সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি নিতে বলা হয়। সেই চিঠির পরিপ্রেক্ষিতে তিনজন নির্বাচন কমিশনার গত বছরের ২৩ ডিসেম্বর একটি তফসিল ঘোষণা করেন। সেই তফসিল মোতাবেক ১৭ই ডিসেম্বর ২০২২ ইং তারিখে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ডিসেম্বর মাসে রাষ্ট্রীয় বিভিন্ন অনুষ্ঠান থাকায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট্রের নির্দেশে প্রধান নির্বাচন কমিশনার ওমর আলী মোল্যা স্বাক্ষরিক এক চিঠিতে নির্বাচনের তারিখ পরিবর্তন করে  ২১ জানুয়ারী ২০২৩ ইং তারিখে ধার্য করা হয়। কিন্তু জানুয়ারী মাসেও গোপালগঞ্জে মাননীয় প্রধানমন্ত্রীর আগমনের কারণে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট্রের নির্দেশে নির্বাচনের তারিখ পুনরায় পরিবর্তন করা হয়। পরবর্তী নির্বাচনের তারিখ আগামী ৪ঠা মার্চ ২০২৩ ইং তারিখে ধার্য করা হয়। এভাবে তৃতীয়বারের মত নির্বাচনের সময় পরিবর্তন হওয়ায় গোপালগঞ্জ জেলার সকল মটর শ্রমিকদের ভিতরে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। কিন্তু বর্তমান অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি)’র বরাত দিয়ে প্রধান নির্বাচন কমিশনার মটর শ্রমিকদের ও প্রার্থীদের মৌখিকভাবে নির্বাচনের তারিখ পুনরায় পরিবর্তন করার কথা জানিয়েছেন। যার ফলে আজ গোপালগঞ্জ জেলার মটর শ্রমিকরা রাস্তায় নেমেছে। আগামী ৪ঠা মার্চ ২০২৩ ইং তারিখে ইউনিয়নের নির্বাচনের তারিখ ঠিক রাখার বিষয়টি আগামী ৭২ ঘন্টার মধ্যে সমাধান করা না হলে গোপালগঞ্জ জেলার সকল মটর শ্রমিক কঠোর থেকে কঠোরতর আন্দোলনে নেমে যাবে বলে জানান শ্রমিক নেতৃবৃন্দ।

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৬:০৬ ● ১৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ