কুয়াকাটা সৈকতে বছরের প্রথম সূর্যদয়কে স্বাগত জানাতে হাজারো পর্যটক

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটা সৈকতে বছরের প্রথম সূর্যদয়কে স্বাগত জানাতে হাজারো পর্যটক
রবিবার ● ১ জানুয়ারী ২০২৩


কুয়াকাটা সৈকতে বছরের প্রথম সূর্যদয়কে স্বাগত জানাতে হাজারো পর্যটক

কুয়াকাটা (পটুয়াখালী) সাগরকনা অফিস॥

উচ্ছাস, উদ্দীপনা আর নতুনের প্রত্যাশায় বছরের প্রথম সূর্যদয়কে স্বাগত ও নতুন বছরকে বরন করতে করেছে সূর্যোদয় ও সূর্যাস্তের বেলাভূমি সমুদ্র সৈকত কুয়াকাটায় আগত প্রায় এক লক্ষ পর্যটক। রবিবার প্রতুশ্যে সৈকত থেকে অদূরে সূর্যোদয়ের দেখার এলাকা খ্যাত গঙ্গামদি ছাড়াও সৈকতের জিরো পয়েন্ট, ঝাউবন, লাল কাকড়ার চর ও কাউয়ার পরে ভীড় জমায় এসব পর্যটকরা। তবে ঘন কুয়াশার কারনে সূর্যোদয় উপভোগ করতে পারলেও না প্রভাতের প্রকৃতি দেখে মুগ্ধ হয়েছে এসব পর্যটক। এদিকে পর্যটকদের নিরাপত্তায় এসব স্পটগুলোতে মোতায়েন ছিল ট্যুরিষ্ট পুলিশ, সাদা পোষাকে গোয়েন্দা পুলিশ। সাপ্তাহিক ছুটি শেষ হওয়ায় সূর্যোদয় অবলোকন শেষে অসংখ্য পর্যটক পাড়ি জমান বাড়ী জমান বাড়ীরি উদ্দ্যেশ্যে।
পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা জানান, বছরের শেষ সূর্যাস্তকে বিদায় আর নতুন সূর্যোদয়কে বরন করতে পর্যটন কেন্দ্র কুয়াকাটায় বৃহস্পতিবার সকাল থেকেই ভীড় জমিয়েছেন হাজারো পর্যটক। শীতের তীব্রতাকে উপেক্ষা করে সমুদ্রের ঢেউয়ে সাঁতারকাটাসহ সৈকতের জিরো পয়েন্ট, লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, রাখাইন পল্লী, শুটকী পল্লী, দর্শনীয় স্থান এবং পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে রয়েছে এসব পর্যটকদের উচ্ছাসিত উপস্থিতি।
পর্যটকদের আগমনকে কেন্দ্র করে আগেভাগেই বুকিং হয়ে গেছে অধিকাংশ হোটেল-মোটেল-কটেজ’র কক্ষ। থার্টিফাস্ট নাইট উদযাপনে অভিজাত হোটেলসহ মধ্যম মানের অধিকাংশ হোটেল ডিসকাউন্টের পাশাপাশি আয়োজন করেছে বারবিকিউ, ডিজে পার্টির। হোটেল-মোটেল-কটেজগুলো আলোকসজ্জা করা হয়। এছাড়াও দল বা গ্রুপ এবং পরিবার নিয়ে আসা অনেক পর্যটক বীচেই থার্টিফাস্ট নাইট উদযাপন করেছেন।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ০:১১:০৩ ● ৯৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ