পরিবহন ধর্মঘটআমতলীর পথে পথে যাত্রী ভোগান্তি!

প্রথম পাতা » বরগুনা » পরিবহন ধর্মঘটআমতলীর পথে পথে যাত্রী ভোগান্তি!
শুক্রবার ● ৪ নভেম্বর ২০২২


দক্ষিণাঞ্চলের যাত্রী সাধারণের পথে পথে ভোগান্তি!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

মহাসড়কে তিন চাকার গাড়ী চলাচল বন্ধে বাস মালিক সমিতি অনির্র্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে। শুক্রবার প্রথম দিনে কুয়াকাটা-পটুয়াখালী সড়কে কোন বাস চলাচল করেনি। এতে ভোগান্তিতে পরেছে দক্ষিণাঞ্চলের হাজার হাজার যাত্রী। প্রয়োজনীয় কাজে তারা উপজেলা শহর থেকে জেলা শহরে যেতে পারছে না । বিশেষ করে বরগুনা জেলায় পরিবার পরিকল্পনার বিভাগের নিয়োগ পরীক্ষা থাকায় চাকুরী প্রত্যাশীরা মহা বিপাকে পড়তে হয়েছে। সড়কে বাস না থাকায় তাদের নিজেস্ব ব্যবস্থায় পরীক্ষা কেন্দ্র বরগুনায় যেতে হয়েছে। অনেক পরীক্ষার্থী যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে যেতে পারেনি। আমতলী উপজেলা বিএনপি আহবায়ক মোঃ জালাল উদ্দিন ফকির বলেন, বিএনপি বিভাগীয় সমাবেশ বানচাল করতে মালিক সমিতি পরিবহন দর্শঘট ডেকেছে।
জানাগেছে, দীর্ঘদিন ধরে মহাসড়কে তিন চাকার গাড়ী মাহেন্দ্র, থ্রি হুইলার, অটো রিকসা চলাচল করে আসছে। ওই গাড়ী মহাসড়কে চলাচল বন্ধে বাস মালিক সমিতি আন্দোলন করে আসছে। মালিক সমিতি মহাসড়কে তিন চাকার গাড়ী বন্ধে অনির্র্দিষ্টকালের ধর্মঘট আহবান করে। এতে ভোগান্তিতে পরে দক্ষিণাঞ্চলের হাজার হাজার মানুষ। বিশেষ করে বরগুনা জেলায় পরিবার পরিকল্পনার বিভাগের নিয়োগ পরীক্ষা থাকায় চাকুরী প্রত্যাশীরা মহা বিপাকে পরেছেন। পরিবহন বাস না থাকায় তাদের নিজেস্ব ব্যবস্থায় পরীক্ষা কেন্দ্র বরগুনায় যেতে হয়েছে। অনেক পরীক্ষার্থী যথা সময়ে পরীক্ষা কেন্দ্রে যেতে পারেনি। এদিকে বিএনপি নেতাদের অভিযোগ বরিশাল বিভাগীয় সমাবেশ আগামী  ৫  নভেম্বর। ওই সমাবেশে বিএনপির নেতাকর্মীরা যাতে যেতে না পারে সেই জন্য সরকারের চাপে পরে বাস পরিবহন মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। কিন্তু কোন বাধাই বিএনপি নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারবে না। বিএনপির নেতাকর্মীরা সড়ক ও নদী পথে মহাসমাবেশে যোগদান দিতে সমাবেশ স্থালে গেছে বলে দাবী করেন আমতলী উপজেলা বিএনপি আবহাবয়ক জালাল উদ্দিন ফকির।
চাকরী পরীক্ষার্থী মোসাঃ আফসানা মিমি বলেন, সড়কে বাস চলাচল বন্ধ থাকায় খুবই ভোগান্তির মধ্য দিয়ে বরগুনা যেতে হয়েছে। তিনি আরো বলেন, অনেক কষ্টে পরীক্ষা শুরুর  একটু আগে কেন্দ্রে পৌছেছি।
তালতলীর পশ্চিম গাবতলী গ্রামের ছত্তার মিয়া বলেন, ডাক্তার দেখাতে বরিশাল যাওয়ার জন্য আমতলী এসেছিলাম কিন্তু এসে দেখি বাস চলাচলা বন্ধ। উপায় না পেয়ে বাড়ী ফিরে এসেছি।
শুক্রবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, সড়কে পরিবহন বাস চলছে না। দুই একটি অটো রিকসা চলাচল করছে। মানুষ বাস স্ট্যান্ডে গাড়ীর জন্য অপেক্ষা করছে।
বরগুনা বাস মালিক সমিতির সভাপতি মোঃ কিসলু মিয়া বলেন, সড়কে তিন চাকার গাড়ী চলাচল বন্ধে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে। যতদিন পর্যন্ত সড়ক থেকে অবৈধ যানবাহন চলাচল বন্ধ না হবে ততদিন পর্যন্ত অনির্র্দিষ্টকালের ধর্মঘট অব্যহত থাকবে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, পরিবহন ধর্মঘট সর্ম্পকে আমি কিছুই জানিনা।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫১:২৫ ● ৯৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ