তদন্ত কমিটি গঠন চরফ্যাশনে সিজারকালে নবজাতকের পা ভাঙ্গার অভিযোগ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তদন্ত কমিটি গঠন চরফ্যাশনে সিজারকালে নবজাতকের পা ভাঙ্গার অভিযোগ
বুধবার ● ২ নভেম্বর ২০২২


চরফ্যাশনে সিজারকালে নবজাতকের পা ভাঙ্গার অভিযোগ

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

সিজার করতে গিয়ে নবজাতক শিশুর পায়ের হাড় ভাঙ্গার অভিযোগে চরফ্যাশন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডাঃ হোসনেয়ারা বেগমের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নবজাতকের বাবা মোস্তফা কামালের অভিযোগের ভিত্তিতে এই সিন্ধান্ত নেয়া হয়েছে বলে স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা বুধবার  সাগরকন্যাকে নিশ্চিৎ করেছেন।
অভিযোগ সূত্রে জানাযায়, উপজেলার চরমাদ্রাজ গ্রামের মোস্তাফা কামালের নবজাতকের সিজারের সময় পা ভেঙ্গে ফেলে গাইণী ডাক্তার হোসনেয়ারা। তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বোতন কর্তৃপক্ষসহ ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবরে অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের ভিত্তিতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চরফ্যাশন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মাহাবুব কবিরকে আহবায়ক করে এই কমিটি গঠন করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন কুমার বশাক বিষয়টি নিশ্চিত করেছেন।
কমিটির অন্য দুইসদস্য হলেন-চরফ্যাশন হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ডা. কায়ছার আলম ও মেডিকেল অফিসার ডা. আশরাফুল ইসলাম। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।
নবজাতকের পিতা মোস্তফা কামালের অভিযোগ সুত্রে জানাগেছে, গত ২১ সেপ্টেম্বর তার স্ত্রী লাভলী বেগম চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনী) ডা. হোসনেয়ারার তত্ত্বাবধানে বেসরকারি একটি ক্লিনিকে তার স্ত্রী লাভলী বেগমের সিজারের মাধ্যমে পুত্র সন্তান হয়। অভিযোগে আরও বলেন, সিজার করার সময় ডা. হোসনে আরা বেগমের অপচিকিৎসায় নবজাতকের বাম পায়ের হাড় ভেঙে ফেলা হয়েছে বলে দাবী করেন। পরে তিনি নবজাতক শিশুকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যান।
বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন কুমার বশাক জানান, অভিযোগ
তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:২২:৫৮ ● ১৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ