বিমান ‘ছিনতাই চেষ্টা’: আরও দু’দিন সময় পেলো তদন্ত কমিটি

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » বিমান ‘ছিনতাই চেষ্টা’: আরও দু’দিন সময় পেলো তদন্ত কমিটি
রবিবার ● ৩ মার্চ ২০১৯


---

সাগরকন্যা ডেস্ক॥
বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের বিমান ময়ূরপঙ্খী ‘ছিনতাই চেষ্টা’র ঘটনা তদন্তে প্রতিবদেন জমা দেওয়ার সময় ৫ দিন থেকে বাড়িয়ে ৭ দিন করা হয়েছে। রোববার বিমান সচিব মহিবুল হক সাংবাদিকদের এ তথ্য জানান। ঘটনার দিন অর্থাৎ  ২৪ ফেব্রুষ্টিয়ারি রাতেই বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় ৫ সদস্যের কমিটি করা হয়। ওই সময়ে কমিটিকে ৫ দিন সময় দেওয়া হয় তদন্ত প্রতিবেদন জমা দিতে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিমান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোকাব্বির হোসেনকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, বিমান মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব জনেন্দ্রনাথ সরকার, বেবিচক পরিচালক (ফ্লাইট সেফটি অ্যান্ড রেগুলেশন্স) উইং কমান্ডার চৌধুরী এম জিয়াউল কবির, সিকিউরিটি কনসালটেন্ট গ্রুপ ক্যাপ্টেন (অব.) আলমগীর ও  বিমান বাংলাদেশের  পরিচালক (প্লানিং) এয়ার কমোডর (অব.) মাহবুব জাহান খান।
প্রসঙ্গত,  বিজি-১৪৭ ফ্লাইটটি ২৪ ফেব্রুয়ারি বিকাল ৫টা ৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছাড়ে। ফ্লাইটটি চট্টগ্রাম হয়ে দুবাই যাওয়ার কথা ছিল। ঢাকা থেকে উড্ডয়নের পরই বিমানটি ‘ছিনতাইকারীর’ কবলে পড়ে। পরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। এতে ১৩৪ যাত্রী ও ১৪ ক্রু ছিল। পরে কমান্ডো অভিযানে সন্দেহভাজন বিমান ‘ছিনতাইকারী’ মাহাদী নিহত হয়। বিমানে থাকা যাত্রীরা অভিযানের আগেই নিরাপদে বেরিয়ে আসতে সক্ষম হন।

বাংলাদেশ সময়: ১৬:৪৮:৫৯ ● ৪০৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ