নেছারাবাদে নিরাপদ সড়ক দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে নিরাপদ সড়ক দাবিতে মানববন্ধন
সোমবার ● ১৩ জুন ২০২২


নেছারাবাদে নিরাপদ সড়ক দাবিতে মানববন্ধন

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদে ব্যাটারী চালিত গাড়িতে ক্ষতিকারক শব্দ দূষনকারী হাইড্রলিক হর্ণ ও এলইডি লাইট বন্ধসহ নিরাপদ সড়কের দাবীতে মানববন্ধন হয়েছে। সোমবার (১৩ জুন) বেলা ১১টায় কালেকণ্ঠ শুভসংঘ স্বরূপকাঠি শাখার আয়োজনে স্বরূপকাঠি-পিরোজপুর সড়কের স্বরূপকাঠি থানার সামনে ওই মানববন্ধনের আয়োজন করা হয়।
ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে উপজেলা শুভসংঘের সদস্যরা ছাড়াও এতে সংহতি প্রকাশ করে সরকারি কর্মকর্তা, শিক্ষার্থী সহ নানা শ্রেনী পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধনে বক্তারা উল্লেখ করেন বর্তমানে অটোরিক্সা, ভ্যানগাড়ি, মোটর সাইকেল সহ নানা ধরনের যানবাহনে উচ্চ শব্দশালী হাইড্রলিক হর্ণ ব্যবহার করা হচ্ছে। এতে করে মানব দেহের কান, মস্তিস্ক ও হার্ডে নানা ধরনের সমস্যার সৃষ্টি হচ্ছে। এছাড়াও বিভিন্ন যানবাহনে ক্ষতিকারক এলইডি লাইট ব্যবহার করা হচ্ছে যার ফলে বিপরিত থেকে আসা যানবাহন বা লোকজন কিছুই দেখতে পায়না অপরদিকে এসব বাহনের ব্যাটারী চার্য দিতে গিয়ে প্রচুর বিদ্যুৎ অপচয় হচ্ছে। গাড়িতে হাইড্রলিক হর্ণ ও এলইডি লাইট বন্ধ সহ নিরাপদ সড়ক নিশ্চিতে সরকারের কাছে বিভিন্ন পদক্ষেপ গ্রহনের দাবী জানিয়ে বক্তব্য রাখেন উপজেলা শুভসংঘের উপদেষ্টা ও কালেরকণ্ঠের প্রতিনিধি হযরত আলী হিরু, শুভসংঘের সভাপতি মো. মহিবুল্লাহ, সদস্য সুচিত্রা মন্ডল প্রমুখ।
এসময় উপজেলা শুভসংঘের যুগ্ম সম্পাদক সুব্রত হাওলাদার, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোস্তাকিম বিল্লাহ রাজু, নারী বিষয়ক সম্পাদক হাসি, সদস্য সুচিত্রা মন্ডল, আতাইকুল রাব্বি, সাবিতুন নাহার লিজা, নূরে হাফসা কচি, সোহাগ হাসান মুগ্ধ, সিনথিয়া ইসলাম, সাংবাদিক মো. রুহুল আমীন, মো. মিজানুর রহমান ও এস আর রাজু সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ২২:১৩:২৬ ● ১৮৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ