নেছারাবাদে কলেজ ম্যানেজিং কমিটি বাতিল দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » পিরোজপুর » নেছারাবাদে কলেজ ম্যানেজিং কমিটি বাতিল দাবিতে মানববন্ধন
বৃহস্পতিবার ● ৯ জুন ২০২২


নেছারাবাদে কলেজ ম্যানেজিং কমিটি বাতিল দাবিতে মানববন্ধন

নেছারাবাদ (পিরোজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

নেছারাবাদের ঐতিহ্যবাহী রাজবাড়ী ডিগ্রী কলেজের নবগঠিত আহবায়ক কমিটিকে অবৈধ ঘোষনা করে কমিটি বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ জুন) দুপুরে কলেজের ছাত্রছাত্রী, অভিবাবক ও সর্বস্তরের জনগনের ব্যানারে কলেজের সম্মুখে ওই কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। ঘন্টাব্যাপী ওই মানববন্ধনে জনপ্রতিনিধি, কলেজের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী, অভিবাবকসহ নানা শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।
এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা অভিযোগ করেন, গত বছর স্থানীয় সংসদ সদস্য মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিমের ডিও লেটার অনুযায়ী গুয়ারেখা ইউনিয়নের মো. জাহিদুল হক উজ্জলকে সভাপতি করে একটি কমিটি করা হয়। সেই কমিটির মেয়াদ গত ৬ জুন শেষ হয়েছে। মন্ত্রী এ বছর নতুন কমিটিতে ওই এলাকার পলাশ সিকদারকে সভাপতি করার জন্য ডিও লেটার দেন। কিন্তু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রহিমা খাতুন চলতি বছরের ২২ মে জাতীয় বিশ^বিদ্যালয়ের কলেজ পরিদর্শকের কাছে জাহিদুল হক উজ্জলকে আহবায়ক করার প্রস্তাব দিয়ে একটি আবেদনপত্র পাঠান এবং সেই অনুযায়ী একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। তাদের অভিযোগ ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রভাবিত হয়ে মন্ত্রীর ডিও লেটারকে উপেক্ষা করে ওই কমিটি করেছেন। মানববন্ধনে তারা ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণ দাবী করেন।
মানবন্ধনে বক্তব্য দেন শিক্ষক মো. রফিকুল ইসলাম পান্নু, ইউপি সদস্য আসাদুজ্জমান খোকন, অভিবাবক মজিবুর রহমান হাওলাদার, হেমায়েত উদ্দিন ও নুরুল ইসলাম সিকদার প্রমুখ। পরে এক বিক্ষোভ মিছিল কলেজের ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এ ব্যাপারে কলেজের সাবেক সভাপতি জাহিদুল হক উজ্জল জানান, আমি যে কমিটির সভাপতি ছিলাম সেই কমিটির মেয়াদ চলতি বছরের ৬ জুন শেষ হয়েছে। এখন কলেজের পক্ষ থেকে আমাকে আহবায়ক করে কোন কমিটি করা হয়েছে কিনা আমার জানা নেই তবে কমিটিতে থাকা না থাকা নিয়ে আমার কোন আপত্তি-অনাপত্তি নেই। বিষয়টি নিয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রহিমা খাতুনের কাছে জানতে চাইলে তিনি জানান, যেহেতু কলেজের বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে তাই নতুন কমিটি করার জন্য জাতীয় বিশ^বিদ্যালয়ে একটি আহবায়ক কমিটির জন্য প্রস্তাব পাঠিয়ে সে অনুযায়ী কমিটি গঠন করা হয়েছে। আহবায়ক কমিটির মাধ্যমেই একটি নিয়মিত কমিটি করতে চেয়েছিলাম। এছাড়া তার বিরুদ্ধে অন্য যেসব অভিযোগ আনা হয়েছে সেটা ভিত্তিহীন বলে তিনি দাবী করেন।

এমআরএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৪:৫৫ ● ৩৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ