ভোরের কাগজ সম্পাদকের বিরুদ্ধে মামালা গলাচিপায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

প্রথম পাতা » গণমাধ্যম » ভোরের কাগজ সম্পাদকের বিরুদ্ধে মামালা গলাচিপায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ
সোমবার ● ২৩ মে ২০২২


ভোরের কাগজ সম্পাদকের বিরুদ্ধে মামালা

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

দেশের বহুল প্রচারিত স্বনামধন্য জাতীয় দৈনিক ভোরের কাগজ পত্রিকার প্রকাশক সাবের হোসেন চৌধুরী, সম্পাদক শ্যামল দত্ত, বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন, সিনিয়র রিপোর্টার রুহুল আমিনসহ পাঁচজনের বিরুদ্ধে কুমিল্লায় ১০ কোটি টাকার মানহানি মামলা করার প্রতিবাদে পটুয়াখালীর গলাচিপায় সোমবার (২৩ মে) সকাল ১০টায় মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে গলাচিপা প্রেসক্লাব।
মুক্তিযোদ্ধা সংসদ ভবনের সামনে অনুষ্ঠিত এ কর্মসূচিতে গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। দৈনিক তৃতীয় মাত্রার স্টাফ রিপোর্টার ও কলামিস্ট সাংবাদিক মিলটন মাহমুদের সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, চিহ্নিত মাদক ব্যবসায়ী আরফানুল হক রিফাতের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং ভোরের কাগজ পত্রিকার সম্পাদক, প্রকাশক ও সিনিয়র রিপোর্টারসহ পাঁচজনের নামে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। ২০১৮ সালের ৯ জানুয়ারি মাদক বিরোধী অভিযানের আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রকাশিত মাদক কারবারির তালিকায় রিফাতের নাম শীর্ষে ছিল। তিনি কুমিল্লা সিটি করপোরেশনের টেন্ডারবাজির হোতা, বালু খেকো, কুমিল্লার মাদকের গডফাদার হিসেবে পরিচিত বলে বিভিন্ন পত্র-পত্রিকায় আগেও সংবাদ প্রকাশিত হয়েছে। সিটি নির্বাচনের আগে আইওয়াশ হিসেবে তিনি ভোরের কাগজের বিরুদ্ধে মামলা দিয়েছেন। কিন্তু মামলা দিয়ে গণমাধ্যমের কন্ঠ রোধ করা যাবে না। অবিলম্বে নি:শর্ত মামলা প্রত্যাহার না করলে দেশজুড়ে দুর্বার আন্দোলন গড়ে তুলবে সাংবাদিকরা।
দৈনিক ভোরের কাগজ পত্রিকার গলাচিপা প্রতিনিধি মুনতাসীর মামুনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার সাংবাদিক ও গলাচিপা প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়, দৈনিক সংবাদের প্রতিনিধি ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান রিচার্ড, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সাজ্জাদ আহমেদ মাসুদ, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও যুগান্তর প্রতিনিধি সোহাগ রহমান, দৈনিক কালের কন্ঠের সাইমুন রহমান এলিট, দৈনিক আমাদের অর্থনীতির মাসুদ রহমান, দৈনিক বাংলাদেশ বুলেটিন পত্রিকার গলাচিপা উপজেলা প্রতিনিধি সঞ্জিব দাস, এশিয়ান টেলিভিশনের পটুয়াখালী জেলা (দক্ষিণ) প্রতিনিধি জসিম আহমেদ, বিজয় টেলিভিশনের আহসানুল হক জিকো, একাত্তর টেলিভিশনের সাকিব হাসান, দৈনিক দিনপ্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি মো. নাসিরউদ্দিন, ঢাকা প্রতিদিন পত্রিকার উপজেলা প্রতিনিধি কমল সরকার, আজকের পত্রিকার প্রতিনিধি বিনয় কর্মকার, আনন্দ টেলিভিশনের সায়েম আহমেদ সোহেল, এশিয়ান টেলিভিশনের ইমন রহমান, মানব কন্ঠের আল মামুন, আজকালের খবরের অটল চন্দ্র পাল প্রমুখ।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ০:১৯:৩৩ ● ১৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ