পটুয়াখালীতে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে দর্শনার্থীদের ঢল

প্রথম পাতা » পটুয়াখালী » পটুয়াখালীতে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে দর্শনার্থীদের ঢল
বুধবার ● ৪ মে ২০২২


পটুয়াখালীতে দৃষ্টিনন্দন পায়রা সেতুতে দর্শনার্থীদের ঢল

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

ঈদের ছুটিতে হাজারো দর্শনার্থীদের পদচারণা মুখরিত হয়ে উঠেছে দক্ষিনাঞ্চলের দৃষ্টিনন্দন লেবুখালী পায়রা সেতু। ঈদের দিনে বৃষ্টিভেজা আবহাওয়ায় দর্শনার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। ঈদের দ্বিতীয় দিনে আনন্দকে উপভোগ করতে পরিবার-পরিজন নিয়ে একটু চিত্তবিনোদনের জন্য পটুয়াখালী জেলার দুমকি উপজেলার দৃষ্টিনন্দন লেবুখালী পায়রা সেতুতে ভিড় করছেন হাজারো দর্শনার্থী। গতকাল বুধবার (৪ মে) দুপুর থেকেই পায়রা সেতু মুখর হয়ে উঠতে শুরু করে বিভিন্ন বয়সী ও শ্রেণীপেশার মানুষের পদচারণায়। ঈদে বাড়তি আনন্দ আর বিনোদনের জন্য পটুয়াখালী জেলা শহর ও বরিশাল, বাকেরগঞ্জসহ পার্শ্ববর্তী এলাকা  থেকে নারী-পুরুষ এবং  শিশু-কিশোররাও ভিড় করছে পায়রা সেতুতে। প্রতিদিন দর্শনার্থীদের ভীড়জমায় ভ্রাম্যমান দোকান-পাট, চটপটি-ফুসকা, ছোলা-বাদাম বিক্রেতাদের বেচা-বিক্রি বেড়ে যাওয়ায় খুশি হকার ও ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়িরা।

দুমকি থেকে ঘুরতে আশা সুমাইয়া নামের একজন দর্শনার্থী বলেন, কুয়াকাটা ছাড়া আমাদের এলাকায় ভাল মানের তেমন কোন বিনোদন স্পট নেই। তবে লেবুখালী পায়রা সেতু হওয়াতে আমাদের জন্য অনেক ভাল হয়েছে। এখন মন চাইলেই আমরা ঘুরতে যেতে পারি। তারেক নামের একজন দর্শনার্থী বলেন,  ঈদের দ্বিতীয় দিনে বৃষ্টি হলেও আজকে মনের আনন্দে আমর বন্ধুরা মিলে লেবুখালী পায়রা সেতুতে ঘুরতে এসেছি। লেবুখালী পায়রা সেতু হওয়াতে একদিকে আমাদের যোগাযোগ ব্যবস্থার যেমন উন্নতি হয়েছে তেমনি আমরা একটা বিনোদন স্পট হিসেবেও পায়রা সেতু ব্যবহার করছি। পরিবেশ শান্ত রাখতে দুমকি থানার পক্ষ থেকে সেতুর দুপাশে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন।

দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম জানান, বৃষ্টির কারণে ঈদের দিন পায়রা সেতুতে দর্শনার্থীদের ভীড় একটু কম থাকলেও দ্বিতীয় দিনে চোখে পড়ার মত দর্শনার্থীদের উপস্থিতি লক্ষ করা গেছে। তবে ব্রিজে কোন ধরনের দূর্ঘটনা এবং পরিবেশ শান্ত রাখতে আমার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্রিজের দু’পাশেই টহল দিচ্ছেন। আশা করি কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

 

এমআর

 

বাংলাদেশ সময়: ০:১৪:১৯ ● ১২৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ