আমতলীতে ৮ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ৮ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই
শুক্রবার ● ৪ ফেব্রুয়ারী ২০২২


আমতলীতে ৮ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী পৌর শহরের ৮ টি ব্যবসা প্রতিষ্ঠান আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে অন্তত ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাতে বাঁধঘাট চৌরাস্তায় ।
জানাগেছে, পৌর শহরের বাঁধঘাট চৌরাস্তায় বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২ টার দিকে জাকারিয়ার ব্যবসা প্রতিষ্ঠান থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পরে। খবর পেয়ে আমতলী ও কলাপাড়া দমকল বাহিনীর লোকজন ঘটনাস্থলে এসে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এতে জাকারিয়ার মুদি মনোহরি, জহিরুলের ফলের দোকান, পরিতোষের সেলুন, শ্রমিক ইউনিয়ন অফিস, শহীদুল ইসলামের বিরানী হাউস, মনা মুন্সির টিনের আড়ৎ, বাদল ও জাফরের চায়ের দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে অন্তত ৩০ লক্ষ টাকার ক্ষয় ক্ষতি হয়েছে। ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট্ সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়।
প্রত্যক্ষদর্শী আল আমিন বলেন, জাকারিয়ার মুদি মনোহরি দোকান থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুন চারিদিয়ে ছড়িয়ে পরে। আগুনের লেলিহান শিখায় ৮ টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। তিনি আরো বলেন, ফায়ার সার্ভিসের গাফলতির কারনে এতোগুলো ব্যবসা প্রতিষ্ঠান পুড়েছে।
মুদি মনোহরি ব্যবসায়ী মোঃ জাকারিয়া কান্নাজনিত কন্ঠে বলেন, মোর সব শ্যষ হইয়া গ্যাছে। মুই জীবনে য্যা কামাই হরছি হ্যা সব পুইর‌্যা ছাই অইয়্যা গেছে। মোর নগদ দের লক্ষ টাকাসহ অন্তত ২০ লক্ষ টাকার মালামাল পুইর‌্যা গ্যাছে।
আমতলী ষ্টেশন লিডার মোঃ গোলাম মোস্তাফা বলেন, ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সট্ সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে। আমতলী পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, খবর পেয়েই রাতে ঘটনাস্থল পরিদর্শন করে আগুন নিয়ন্ত্রনে আনতে সার্বিক সহযোগীতা করেছি। তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসা প্রতিষ্ঠানে আর্থিক অনুদান দেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৬:৫৪ ● ১৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ