ওসমানীনগরে জাতীয় সমাজসেবা দিবস পালন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে জাতীয় সমাজসেবা দিবস পালন
রবিবার ● ২ জানুয়ারী ২০২২


ওসমানীনগরে জাতীয় সমাজসেবা দিবস পালন

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সমাজ গড়ে তুলতে প্রান্তিক পর্যায়ের মানুষের কাছে সরকারের সেবা পৌঁছে দেয়ার প্রত্যয়ে নিয়ে সিলেটের ওসমানীনগরে জাতীয় সমাজসেবা দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
‘মুজিব বর্ষের সফলতা,ঘরেই পাবেন সকল ভাতা’ প্রতিপাদ্যে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে রবিবার উপজেলা পরিষদের হলরুমে সভা শেষে উপেজলা প্রশাসন প্রাঙ্গনে র‌্যালি অনুষ্টিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নীলিমা রায়হানার সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী প্রধান অতিথি ছিলেন। উপজেলা সমাজসেবা কর্মকর্তা জয়তি দত্তের পরিচালনায় বক্তারা বলেন,প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সরকার সংশ্লিষ্ট সব আইন সংশোধনী এনেছে।সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত নাগরিকদের ডিজিটাল ডাটাবেজ তৈরির মাধ্যমে ই-পেমেন্টের মাধ্যমে তাদের কাছে সরাসরি অর্থ পৌঁছানোর ব্যবস্থা করেছে। ক্ষুদ্রঋণ ও বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে দরিদ্র ও বিপন্ন ব্যক্তিদের আত্মকর্মসংস্থান ও এতিম শিশুদের প্রতিপালনের ব্যবস্থার পাশাপাশি সমাজকর্মীদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজীব দাশ পুররকায়স্থ,উপজেলা ভাইস চেয়ারম্যান গয়াস মিয়া,মুসলিমা আক্তার চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আতাউর রহমান,সহ-সভাপতি আব্দাল মিয়া,সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শিপন আহমদ,ইউনিয়ন সমাজসেবা কর্মকর্তা এস এম মশিউর আলম মুছা, স্বপ্না দেবী, সান্না বেগম,সমাজসেবী ইসলাম উদ্দিন, জেলা মোটরসাইকেল ইঞ্জিনিয়ার এসোসিয়েশনের সাদিকুর রহমান সাদেক প্রমুখ। অনুষ্ঠানে সাংবাদিক জনপ্রতিনিধি,উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৮:০১ ● ১৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ