আমতলীতে জমির বিরোধে পিটিয়ে জখম-৩

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে জমির বিরোধে পিটিয়ে জখম-৩
শনিবার ● ৬ নভেম্বর ২০২১


আমতলীতে জমির বিরোধে পিটিয়ে জখম-৩

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

জমি নিয়ে বিরোধের জের ধরে তিন জনকে লোহার পাইপ দিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গুরুতর আহত সুলতান গাজীকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার চাওড়া বেতমোর গ্রামে শনিবার সকালে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
জানাগেছে, উপজেলার চাওড়া বেতমোর গ্রামের সুলতান গাজীর সাথে তার চাচাতো ভাই লতিফ গাজী ও মতি গাজীর সাথে বাড়ীর ৬ শতাংশ জমি নিয়ে বিরোধ চলে আসছে। ওই জমি পৈত্রিক সুত্রে সুলতান গাজী ভোগদখল করে আসছে। গত বুধবার ওই জমিতে সুলতান গাজী রেইন্টি ও চাম্বলসহ বিভিন্ন প্রজাতির গাছ রোপন করে। লতিফ গাজী ওই জমি তার দাবী করে গাছ রোপনে বাঁধা দেয়। কিন্তু সুলতান গাজী তার বাঁধা উপেক্ষা করে জমিতে গাছ রোপন করে। শনিবার সকালে জমিতে গাছ রোপন নিয়ে লতিফ গাজী ও মতি গাজীর সাথে সুলতান গাজীর কথা কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে লতিফ গাজী, মতি গাজী, ছত্তার গাজী ও প্রিন্স সুলতান গাজীকে লোপার পাইপ দিয়ে বেধরক মারধর করে। সুলতানকে রক্ষায় তার স্ত্রী নিলুফা বেগম ও ভাই হারুন গাজী এগিয়ে এলে তাদেরকেও মারধর করে। এতে সুলতান গাজীর দুই হাতের আংগুল ভেঙ্গে যায় এবং বাহুতে ধারালো অস্ত্রের আঘাতে জখম হয়। গুরুতর আহত সুলতান গাজীকে স্বজনরা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর আহতদের হাসপাতালে প্রাথমিক চিকিৎনা দেয়া হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
আহত সুলতান গাজী অভিযোগ করে বলেন, গত ১’শ বছর ধরে আমার বাবা ও আমি ওই জমি ভোগদখল করে আসছি। গত বছর বাবা মারা যাওয়ার পর থেকে চাচাতো ভাই লতিফ গাজী ও মতি গাজী ওই জমি তাদের দাবী করে আমাকে ভোগদখলে বাঁধা দেয়। তিনি আরো বলেন ওই জমিতে আমি গাছের চারা রোপন করেছি। এতে ক্ষিপ্ত হয়ে আমাকে লোহার পাইপ ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর যখম করেছে। আমি এ ঘটনার বিচার চাই।
লতিফ গাজী মারধরের কথা স্বীকার করে বলেন, জমি নিয়ে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ সুমন বিশ^াস বলেন, আহত সুলতান গাজীর দুই হাতের দুটি আঙ্গল ভেঙ্গে গেছে এবং বাহুতে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে।
আমতলী থানার ওসি (তদন্ত) রনজিত কুমার সরকার বলেন, খবর পেয়ে হাসপাতালে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

 

বাংলাদেশ সময়: ২০:৫১:৪০ ● ৫৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ