কাউখালীতে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা
সোমবার ● ২৭ সেপ্টেম্বর ২০২১


কাউখালীতে বাল্যবিবাহ প্রতিরোধে মতবিনিময় সভা

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালীতে‘বাল্যবিবাহ ও ঝড়ে পড়া প্রতিরোধে’ শিক্ষার্থী.অভিভাবক,শিক্ষক এবং  জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা হয়েছে। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে কেউন্দিয়া মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে এই সভা হয়।
বীর মুক্তিযোদ্ধা মফিদুল ইসলাম দুলালে সভাপতিত্বে  মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোছা.খালেদা খাতুন রেখা। বক্তব্য রাখেন সহকারি কমিশনার(ভুমি) জান্নাত আরা তিথি. থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.বনি আমিন. কাউখালী ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির  সভাপতি মোস্তাফিজুর রহমান. মেডিকেল অফিসার ডা.আরিফা সিদ্দিকা,বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন তালুকদার.শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা আঃ জিয়াদ, সমাজসেবী আব্দুল লতিফ খসরু, প্রধান শিক্ষক রত্বেশ^র মল্লিক, ইউপি সদস্য মো.সাঈদ,ইউপি সদস্য আক্তারুন নেহার রেবা প্রমূখ।
সভায় বক্তরা বলেন, করোনা মহামারিতে এসব বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর তদারকি কম থাকার সুযোগ নিয়েই বাল্যবিবাহ বাড়ছে। তাই সচেতন নাগরিক ও জনপ্রতিনিধিদের উদ্যোগই এক্ষেত্রে সমাধান হতে পারে।
শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কারণ, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে মেয়েদের ঝরে পড়ার অন্যতম কারণ বাল্যবিবাহ। এক্ষেত্রে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে, পরিবারগুলোক কাউন্সেলিং করাতে হবে। বাল্যবিবাহের ঝুঁকি আছে এমন দরিদ্র পরিবারগুলোকে স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষাপ্রতিষ্ঠান ও প্রশাসনের সমন্বয়ে সরকারি সামাজিক কর্মসূচির আওতাভুক্ত করা যেতে পারে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:০৫:৫০ ● ৪৭৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ