বাবুগঞ্জে পুলিশের ‘ওপেন হাউজ ডে’

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে পুলিশের ‘ওপেন হাউজ ডে’
শুক্রবার ● ১০ সেপ্টেম্বর ২০২১


বাবুগঞ্জে পুলিশের ‘ওপেন হাউজ ডে’

বাবুগঞ্জ(বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

এয়ারপোর্ট থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১  নবনির্মিত এয়ারপোর্ট থানা ভবনে এই সভা অনুষ্ঠিত হয়।
এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ কমলেশ চন্দ্র হালদারের সভাপতিত্ব প্রধান অতিথির বক্তব্য বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনর  মোঃ শাহাবুদ্দিন খান বলেন, ওপেন হাউজ ডে হচ্ছে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে  জনগণের সাথে পুলিশের যোগাযোগ স্থাপনের একটি সেতুবন্ধন। তাই  ওপেন হাউজ ডে তে, উত্থাপিত বিষয়গুলো আমরা অত্যন্ত গুরুত্ব সহকারে দেখে থাকি।  এরমধ্যে আমরা  তিনটি বিষয়ের উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করে থাকি।  সমাজের শান্তি শৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে পুলিশের পাশাপাশি জনগণের ভূমিকা কম নয়। আমরা সুন্দর একটি নিরাপদ পরিবেশ তৈরি করতে অনেকদূর এগিয়ে এসেছি আরও অনেকদূর যেতে চাই।  এক্ষেত্রে সমাজে অপরাধ সংঘটিত হওয়ার আগেই তা আমাদের নজরে আনুন, এমনকি কোন পুলিশ যদি নিয়মের বাহির থেকে অপরিনামদর্শী কোন কাজ করে তা সর্বাগ্রে গোপনে বা প্রকাশ্যে আমাদের অবগত করুন।
তিনি আরও বলেন, সমাজে কোন অপরাধ যেন দানাবাঁধতে না পারে সেই মর্মে দেশ ও জনগণের জন্য অরাজনৈতিক একটি সামাজিক সংগঠন কমিউনিটি পুলিশিং প্লাটফর্ম, এই প্লাটফর্মের যেন অপব্যবহার না হয় সেবিষয়ে বিশেষ খেয়াল রেখে সমাজের কল্যাণে কাজে করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন,  অতিরিক্ত পুলিশ কমিশনার   মোঃ এনামুল হক, অতিরিক্ত উপ পুলিশ  কমিশনার মোঃ ফারুক হোসেনসহ স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ ।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৬:০৯ ● ২৪২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ