গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র ভিসি অবরুদ্ধ

প্রথম পাতা » ঢাকা » গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র ভিসি অবরুদ্ধ
বৃহস্পতিবার ● ২ সেপ্টেম্বর ২০২১


গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি’র ভিসি অবরুদ্ধ

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

চাকুরী স্থায়ীকরণের দাবিতে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য ড. এ কিউ এম মাহবুব কে অবরুদ্ধ করে রেখেছে মাষ্টারোলে কর্মরত কর্মচারীরা।
বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্যের কক্ষের কলাপসিবলগেটে তালা দিয়ে তাকে অবরুদ্ধ রেখে আন্দোলন চালিয়ে যাচ্ছেন তারা।
আন্দোলনকারী কর্মচারীরা জানান, ১শ’৩২ জন কর্মচারী এ বিশ^দ্যিালয়ে ৯বছর থেকে সর্ব নিন্ম ৪ বছর পর্যন্ত অস্থায়ী ভিত্তিতে কাজ করে যাচ্ছেন। তাদেরকে কাজে ব্যবহার করা হলেও স্থায়ী করা হচ্ছেনা। অন্যান্য বিশ^বিদ্যালয়ে ৫শ’৫০ টাকা দৈনিক মজুরী দেওয়া হলেও তাদের দেওয়া হয় মাত্র ২শ’ টাকা। সেটাও বর্তমানে বন্ধ রয়েছে। এতে চরম বিপর্যয়ে রয়েছে এসকল কর্মচারীরা। বিক্ষুব্ধকর্মচারীরা জানান, সাবেক উপাচার্য পতন আন্দোলনের পর ভারপ্রাপ্ত উপাচার্য ড. শাজাহান বলেছিলেন স্থায়ী উপাচার্য নিয়োগ হলে তাদের সমস্যার সমাধান হবে। স্থায়ী উপাচার্য নিয়োগ প্রাপ্তির পরে তাদের একাধিকবার তালবাহনা করে যাচ্ছেন। আমাদের চাকুরী স্থায়ী করণের কোন পদক্ষেপ গ্রহন করছেন না তিনি। তারা আরও বলেন, আমাদের সার্টিফিকেটে সরকরী চাকুরীর বয়স না থাকায় অন্য কোথাও যেতে পারছিনা। সেই কারণে চাকুরী স্থায়ীকরণ না হওয়া পর্যন্ত তারা তাদের আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান। পাশাপাশি কলম বিরতি পালন করে যাচ্ছেন বিশ্ববিদ্যলয়ের কর্মকর্তারা।
এব্যাপারে জানতে চাইলে উপাচার্য সাংবাদিকদের কোন সাক্ষাৎ দেননি

এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৪:০০ ● ৩৬৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ