কলাপাড়ায় লকডাউনে ২২ জনকে জরিমানা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় লকডাউনে ২২ জনকে জরিমানা
বৃহস্পতিবার ● ১ জুলাই ২০২১


কলাপাড়ায় লকডাউনে ২২ জনকে জরিমানা

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

লকডাউনের প্রথম সকালে কলাপাড়া পৌর শহরে কঠোরভাবে পালিত হয়েছে। সড়কগুলো ছিলো জনমানবশূণ্য। সড়কে ছিলো না কোন যানবাহন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন বাজারে কিছু কিছু দোকানপাট খুললে প্রশাসনের কঠোর অবস্থানে তাও বন্ধ হয়ে যায়।
সকাল নয়টার দিকে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হকের নেতৃত্বে শহরে ভ্রাম্যমান আদালতের টহল চলে। এ সময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে দোকান খোলায় এবং স্বাস্থ্যবিধি না মানায় পাঁচজনকে তিন হাজার তিন শ’ টাকা জরিমানা করা হয়।
এছাড়া দুপুরে মহিপুরে বাজারে নিষেধাজ্ঞা উপেক্ষা করায় ১৭ জনকে ১৭ হাজার ৭৩০ টাকা জরিমানা করেছে কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডলের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত।
কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, কলাপাড়ায় দুই প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া বিজিবি ও পুলিশের টহল রয়েছে। লকডাউন সফল করতে প্রথম দিন সতর্ক করে দেয়া হলেও কাল থেকে কঠোর আইনী পদক্ষেপ নেয়া হবে।
এদিকে কলাপাড়ায় করোনার সংক্রমন বেড়ে যাওয়ায় মানুষ এ লকডাউনকে ইতিবাচক হিসেবে দেখছে। উল্লেখ্য চারদিনে করোনায় তিনজন মারা গেছেন। গত সাত দিনে কলাপাড়ায় ৮৫ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয় ৫৩ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৬২ দশমিক ৩৫ ভাগ।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৮:১২:০৭ ● ৭১৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ