বিশ্ব শান্তি কামনায় ইজতেমার একাংশের আখেরি মোনাজাত

প্রথম পাতা » ইসলামী জীবন » বিশ্ব শান্তি কামনায় ইজতেমার একাংশের আখেরি মোনাজাত
শনিবার ● ১৬ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
দেশের কল্যাণ, দুনিয়া ও আখেরাতের শান্তি কামনা করে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে একাংশের বিশ্ব ইজতেমা। শনিবার সকালে বিশ্ব ইজতেমার ৫৪তম আসরে জোবায়েরপন্থীদের এই মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষস্থানীয় মুরব্বি ঢাকার কাকরাইল মসজিদের ইমাম মুহাম্মদ জোবায়ের। তিনি আরবি ও বাংলা ভাষায় মোনাজাত পরিচালনা করেন। ২৪ মিনিটের মোনাজাতে তিনি প্রথম ১৩ মিনিট আরবিতে আর শেষ ১১ মিনিট বাংলায় দোয়া করেন। মোনাজাত শেষ হয় সকাল ১০টা ৪০ মিনিটে। মোনাজাত স্যাটেলাইট টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, অনেকে বিমানবন্দর গোল চত্বর ও উত্তরা থেকে মোনাজাতে অংশ নিয়েছেন। মোনাজাত উপলে টঙ্গী, গাজীপুর, উত্তরাসহ আশপাশের এলাকার সব শিাপ্রতিষ্ঠান, কলকারখানা, মার্কেট, বিপণিবিতান, অফিস বন্ধ ছিল। গাজীপুরের পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমান জানান, রাত ১২টার মধ্যে পুরো মাঠ খালি করে পুলিশ এর নিয়ন্ত্রণ নেবে। তার আগেই জুবায়েরপন্থীদের মাঠ ছাড়তে বলা হয়েছে। পরে সাদপন্থীদের মাঠ বুঝিয়ে দেওয়া হবে। সাদপন্থীরা রোববার সকাল ৭টার পর মাঠে প্রবেশ করবেন।

২০২০ সালের বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা: জোবায়েরপন্থীদের আখেরি মোনাজাতের পর ২০২০ সালের বিশ্ব ইজতেমার তারিখ মাইকে ঘোষণা করা হয়। তাদের শীর্ষস্থানীয় মুরব্বি প্রকৌশলী মাহফুজুর রহমান জানান, ২০২০ সালের বিশ্ব ইজতেমা হবে ১০, ১১ ও ১২ জানুয়ারি এবং ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি।

আরও একজনের মৃত্যু: বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা আরও একজনের মৃত্যু হয়েছে। ইজতেমা মাঠে লাশের জিম্মাদার আদম আলী জানান, শনিবার ভোরে ঢাকার কদমতলা এলাকার মো. আবুল হোসেন (৫৫) ইজতেমা ময়দানে তার নিজ খিত্তায় অসুস্থ হয়ে পড়েন। টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এর আগে ইজতেমায় যোগ দিতে আসা আরও পাঁচজন মারা যান। তারা হলেন, সিরাজগঞ্জের বেলকুচি থানার আবদুর রহমান (৫৫), ফেনীর সফিকুর রহমান (৫৮), নাটোরের মো. আলী (৫৫), কুষ্টিয়ার মো. সিরাজুল ইসলাম (৬৫) ও ব্রাহ্মণবাড়িয়ার আবদুল জব্বর (৪০)। সব লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন জিম্মাদার আদম আলী।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:২৩:১৯ ● ৭৫৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ