বয়ানে প্রতিপক্ষের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ইসলামী জীবন » বয়ানে প্রতিপক্ষের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য নয়: স্বরাষ্ট্রমন্ত্রী
বুধবার ● ১৩ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
গাজীপুর সাগরকন্যা প্রতিনিধি ॥
এবারের বিশ্ব ইজতেমার তাবলিগ জামাতের মুরুব্বি ও মুসল্লিদের উদ্দেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, বয়ানে বা ইজতেমার মাঠে প্রতিপক্ষের বিরুদ্ধে কোনো রকম উসকানিমূলক বক্তব্য দেবেন না। বুধবার দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী আঞ্চলিক কার্যালয় প্রাঙ্গণে বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি ও পর্যালোচনা সভায় অংশ নিয়ে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সভায় সভাপতিত্ব করেন গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কেউ ভুলেও যদি ইজতেমার মাঠে প্রতিপরে বিরুদ্ধে কোনো রকম উসকানিমূলক বক্তব্য দেন, সারা ময়দানে পর্যাপ্ত পরিমাণ সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকবেন। সঙ্গে সঙ্গে তারা ব্যবস্থা নেবেন। মন্ত্রী বলেন, তাবলীগ জামাতের দুইপরে মধ্যে স্বারিত সমঝোতা স্মারক অনুযায়ী ইজতেমা ময়দানে সহাবস্থান নিশ্চিত করতে হবে। বয়ানে প্রতিপরে বিরুদ্ধে কোনো প্রকার উসকানিমূলক বক্তব্য না দেওয়ার জন্য মুরুব্বিদের প্রতি অনুরোধ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সভায় উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী, র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদসহ ইজতেমায় দায়িত্ব পালনকারী সরকারি সেবাসংস্থাগুলোর প্রধানরা। পর্যালোচনা সভায় মাওলানা জুবায়ের ও সাদপন্থী মুরুব্বিরা তাদের বক্তব্য তুলে ধরেন। শুক্রবার থেকে টঙ্গীর তুরাগ নদের তীরে চার দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হবে। ইজতেমার মাঠ ঘুরে দেখা গেছে, সব প্রস্তুতি এরইমধ্যে সম্পন্ন হয়েছে। বাংলাদেশের মাওলানা জুবায়ের ও দিল্লীর মাওলানা সাদপন্থী মুরুব্বি ও মুসুল্লিরা আলাদাভাবে ইজতেমা আয়োজন করছেন এবার। জুবায়েরপন্থীরা শুক্রবার ইজতেমা শুরু করে পরদিন শনিবার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ করবেন। দিল্লির মাওলানা সাদপন্থীরা রবিবার ইজতেমা শুরু করবেন এবং পরদিন সোমবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ৫৪তম বিশ্ব ইজতেমা সম্পন্ন করবেন।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৫:৫২:৩১ ● ৫৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ