দিনাজপুরে জমির বিরোধে ছোট ভাই খুন

প্রথম পাতা » রংপুর » দিনাজপুরে জমির বিরোধে ছোট ভাই খুন
শুক্রবার ● ৮ ফেব্রুয়ারী ২০১৯


প্রতীকী চিত্র
দিনাজপুর সাগরকন্যা প্রতিনিধি ॥
বাবার দেওয়া প্রায় ৬ একর জমি নিয়ে ৩০ বছর ধরে দু’ভাইয়ের বিরোধ চলছিল। মামলাও হয়েছে একাধিক। তাতেও সমাধান হয়নি। অবশেষে সংঘর্ষে রূপ নেয় সেই বিরোধ। এতে প্রাণ গেল ছোট ভাইয়ের। তার নাম আবদুল বারী (৫০)। ঘটনাটি ঘটেছে দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার নান্দেরাই গ্রামে।

এলাকাবাসী ও পারিবারিক সূত্রে জানা গেছে, নান্দেরাই গ্রামে বাবার দেওয়া প্রায় ৬ একর জমি নিয়ে ৩০ বছর ধরে বিরোধ চলছিল দু’ভাই আবদুল গনি ও আবদুল বারীর মধ্যে। আদালতে মামলাও চলছে। ৫ ফেব্রুয়ারি বড়ভাই আবদুল গনির লোকজন ধারালো অস্ত্র নিয়ে বিরোধপূর্ণ ওই জমিতে কাজ করতে গেলে ছোট ভাইয়ের লোকজন এতে বাধা দেয়। উভয়পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হলে স্থানীয়রা তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় ছোট ভাইয়ের লোকজন বড়ভাই, তার মেয়ে তহমিনা বেগমসহ ছেলেদের ধাওয়া করে। পরে তহমিনাকে মারধর করে। এতে ক্ষিপ্ত হয়ে তহমিনার বড়ভাই আবদুল ওয়াদুদ বোনের হাতে থাকা ছুরি নিয়ে বিপক্ষ লোকজনকে এলোপাথাড়ি আঘাত করে। এতে আবদুল বারী পক্ষের আবদুল খালেক নামে একজনের পা বিচ্ছিন্ন হয়ে যায়। আহতদের উদ্ধার করে চিরিরবন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদেরকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবদুল বারী মারা যান।

চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম জানান, ওই ঘটনায় ৫ ফেব্রুয়ারি আবদুল বারীর ছেলে আহেদুল বাদী হয়ে আবদুল গনি ও তার ছেলেরাসহ ১১ জনের নামে মামলা করেছেন। আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:১৪:৪৩ ● ৪৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ