আমতলীতে ৮’শ ৪৫ জেলের মাঝে বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে ৮’শ ৪৫ জেলের মাঝে বিশেষ ভিজিএফ’র চাল বিতরণ
বুধবার ● ১৩ মে ২০২০


---

আমতলী সাগরকন্যা প্রতিনিধি॥
জাটকা ইলিশ আহরণ থেকে বিরত থাকা বরগুনার আমতলী উপজেলার দুইটি ইউনিয়নের ৮’শ ৪৫ জন জেলের মাঝে বিশেষ ভিজিএফ চাল বিতরণ করা হয়েছে। বুধবার ইউএনও মনিরা পারভীন সামাজিক দূরত্ব বজায় রেখে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছেন।
জানা গেছে, নভেম্বর  থেকে জুন মাস পর্যন্ত (আট মাস) নদীতে জাটকা ইলিশ আহরণ ও সংরক্ষণ সম্পূর্ণ নিষিদ্ধ। এ সময়ে জাটকা ইলিশ আহরণ থেকে বিরত থাকা জেলেদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ ভিজিএফ সহায়তা প্রদান করেছেন। ওই বিশেষ ভিজিএফ’র সহায়তার আওতায় আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়নে ৫৫৫ ও আমতলী সদর ইউনিয়নে ২৯০ জন জেলের মাঝে মে মাসের চাল বিতরণ করা হয়েছে। প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে চাল দেয়া হয়। বুধবার ইউএনও মনিরা পারভীন জেলেদের চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জামিউল হিকমা, ইউপি চেয়ারম্যান মোঃ মোতাহার উদ্দিন মৃধা, আলহাজ্ব এ্যাড. নুরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ মাহবুবুল আলম ও নাজির মোঃ মজিবুর রহমান প্রমুখ।
আমতলীর ইউএনও মনিরা পারভীন বলেন, উপজেলার কোন জেলে না খেয়ে অভুক্ত থাকবে না। করোনা পরিস্থিতি ছাড়াও জেলেদের পাশে রয়েছে সরকার। কিন্তু আপনাদের কথা দিতে হবে কোন দিন জাটকা ইলিশ আহরণ করবেন না। আজকের জাটকাই আগামী দিনের বড় ইলিশ। এই সামুদ্রিক সম্পদকে আমাদের রক্ষা করতে হবে। তিনি আরো বলেন, যখনই আপনাদের সহায়তার প্রয়োজন হবে তখনই আমাকে জানাবেন আমি আপনাদের পাশে দাড়াবো।

এইচএকে/এনবি

বাংলাদেশ সময়: ১৩:৪৭:০৭ ● ৩৪৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ