আলাউদ্দিন আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রীর ২৫ লাখ টাকা অনুদান

প্রথম পাতা » লিড নিউজ » আলাউদ্দিন আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রীর ২৫ লাখ টাকা অনুদান
রবিবার ● ৩ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
অসুস্থ সুরকার ও সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর চিকিৎসায় ২৫ লাখ টাকা সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলাউদ্দিন আলীর স্ত্রী মিমি আলাউদ্দিন রবিবার দুপুরে গণভবনে শেখ হাসিনার কাছ থেকে অনুদানের চেক নেন বলে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানিয়েছেন। শ্বাসকষ্টে গুরুতর অসুস্থ হয়ে পড়লে গত ২২ জানুয়ারি আলাউদ্দিন আলীকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হলেও শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

আলাউদ্দিন আলীর মেয়ে কণ্ঠশিল্পী আলিফ আলাউদ্দিন সেদিন বলেছিলেন, কার্ডিয়াক অ্যারেস্টের পর তাৎণিকভাবে তার বাবাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। রক্তচাপ কমে যাওয়ায় তার রক্তে কার্বন ডাই অক্সাইডের পরিমাণ বেড়ে গিয়েছিল। এ ছাড়া ফুসফুসে সমস্যা ছাড়াও রক্তে সংক্রমণ এবং নিউমোনিয়াও আছে এই সুরকারের। ডা. দেলোয়ার হোসেন ও জাকির হোসেন সরকারের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে। আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীত পরিচালক আলাউদ্দিন আলীর জন্ম ১৯৫২ সালের ২৪ ডিসেম্বর মুন্সীগঞ্জে। প্রায় তিন শতাধিক চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংগীতশিল্পী আকবর আলী গাজীর চিকিৎসার জন্যও ২০ লাখ টাকা দিয়েছেন। এছাড়া নানা রোগে আক্রান্ত বদিউজ্জামান সর্দার এবং মানসিক রোগে আক্রান্ত তার এক ছেলের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকার সঞ্চয়পত্র অনুদান হিসাবে দেওয়া হয়। রাজবাড়ীর খন্দকার কানিজ ফাতেমার চিকিৎসার জন্য ২০ লাখ টাকার সঞ্চয়পত্র অনুদান হিসেবে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এফএন/কেএস

বাংলাদেশ সময়: ১৬:৫৬:০৩ ● ৫৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ