দশমিনায় যুবদলের ৯নেতা-কর্মীর জামিন

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনায় যুবদলের ৯নেতা-কর্মীর জামিন
বুধবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২০


দশমিনায় যুবদলের ৯নেতা-কর্মীর জামিন

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

পটুয়াখালীর দশমিনায় পুলিশের ওপর হামলা-সংঘর্ষের মামলায় জাতীয়তাবাদী যুবদলের ৯ নেতা-কর্মী জামিন লাভ করেছে।
বুধবার (২৬ ফেব্রুয়ারি) আটককৃতদের দশমিনা চীপ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হাজির করলে ২৪ জনের মধ্যে ৯জনের জামিন মঞ্জুর করেন বিজ্ঞ বিচারক । জামিন প্রাপ্তরা হলেন- উপজেলা যুবদলের সাধারন সম্পাদক জোবায়ের হোসেন আক্কাস, সাধারন সম্পাদক জেলা যুবদল এ্যাড. তৌফিক আলী খান, সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় যুবদল আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক জেলা যুবদল এ্যাড. আব্দুল্লাহ আল নোমান, সহ-সাংগঠনিক সম্পাদক কেন্দ্রীয় কমিটি যুবদল এ্যাড. পারভেজ আকন, সহ-সভাপতি কেন্দ্রীয় কমিটি যুবদল কাজী আজিজুল হাকিম আরজুসহ ৯জন। সাবেক প্রধানমন্ত্রী বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবীতে উপজেলা যুবদলের কর্মী সভায় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দশমিনা থানা পুলিশ বাদী হয়ে নামধারী ৫১জন ও অজ্ঞাত আরও ৪/৫শ” জনকে আসামী করে মামলাটি দায়ের করে। ওই মামলায় ঘটনাস্থান থেকে ২৪নেতাকর্মীকে গ্রেফতার করে থানা পুলিশ।
থানা পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, উপজেলার সোনালী ব্যাংকের পিছনে জনৈক মৌলভী আঃ খালেকের ক্রয়কৃত খালী ভিটায়র মধ্যে প্যান্ডেল করে চেয়ার টেবিল পেতে বিএনপির কর্মী সভার ব্যানারে দেশের আইন শৃংখলা পরিস্থিতি অবনতি তথা সরকারেরর বিরুদ্ধে সমালোচনা করে সরকার প্রধানকে উৎক্ষাত করার সভা সমাবেশ করে। সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থার জন্য সংগীয় ফোর্সসহ উক্তস্থানে উপস্থিত হলে বর্নিত ধৃত আসামীসহ অজ্ঞাত নামা ৪/৫শ” জন আসামীদের ছত্র ভঙ্গ হওয়ার আদেশ দিলে তারা ছত্র ভঙ্গ না হয়ে লাঠি-শোটা, প্লাষ্টিকের চেয়ার নিয়ে আক্রমন করে। পুলিশ বাশির হুইসেল বাজিয়ে তাদেরকে ছত্র ভঙ্গ করে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পরে উপজেলার নলখোলা শাহ আলম শানুর বিল্ডিং এর সামনে পাকা রাস্তার উপর জমায়েত হয়ে রাস্তা বেরিকেট দিয়ে যান চলাচল প্রতিবন্ধকতার সৃষ্টি, বেআইনী জনতা বদ্ধে দাঙ্গামায় খালেদা জিয়ার মুক্তি চাই শেখ হাসিনা সরকারের পতন চাই শ্লোগান দিতে থাকলে তাৎক্ষনিক তাদেরকে ছত্রভঙ্গ হওয়ার আদেশ দিলে আসামীরা ডাক চিৎকার করে বেআইনী জনতাবদ্ধে লাঠিশোটা নিয়ে পুলিশের ওপর অতর্কিত হামলা করলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালানো হয়। আসামীরা পুলিশের কর্তব্য কাজে বাধাদান, রাস্তার পাশে থাকা ইটের টুকরা এলোপাতালি ভাবে হামলা করে।
দশমিনা থানা ওসি এস এম জালাল উদ্দিন বলেন, আমাদের উপর হামলার ঘটনার আসামীদের গ্রেফতার অভিযান অব্যহত রয়েছে। আদালতে প্রাঙ্গনে জেলা ও উপজেলার বিএনপি’র বহু নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৯:২৪ ● ৩৬৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ