চরফ্যাশনে ইটভাটা মালিকের কারাদন্ড

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ইটভাটা মালিকের কারাদন্ড
বুধবার ● ২৬ ফেব্রুয়ারী ২০২০


চরফ্যাশনে ইটভাটা মালিকের কারাদন্ড

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলায় ইটের ব্রিক ফিল্ড গুলোতে অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক। এতে বকসী ব্রিকস ফিল্ডে অভিযান চালিয়ে তাদের ইট পোড়ানো চিমটি ভেঙ্গে ফেলা হয়। আগুন দিয়ে নিভে দেয়া হয়েছে অবৈধ ইট পোড়ানো সকল সরঞ্জামগুলো। এবং ব্রিকস্ ফিল্ডের মালিক এমরান বকসীর বৈধ কাগজপত্র না থাকায় ৩ লাখ টাকা জরিমানা করা হয়।
পরিবেশ অধিদপ্তরের ডাটাএন্টি কর্মকর্তা তাপস সর্দার জানান, বুধবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে আমরা চরফ্যাশন উপজেলার অভিযান চালানো হয়। চরমাদ্রাজ ইউনিয়নের সামরাজ স্লুইজ গেইট সংলগ্ন ছিল বকসী ব্রিকস্ ফিল্ড। চরফ্যাশন ফায়ার সার্ভিল ও সিভিল ডিফেন্স সদস্যদের সহযোগিতায় নিয়ে লাইসেন্স বিহীন ও লাকড়ি দিয়ে ইট পোড়ানো ব্রিকস্ ফিল্ডে হানা দেয়া হয়েছে। পরিবেশ অধিদপ্তরের বিভাগীয় সহকারী পরিচালক আবদুল মালেক মিয়ার নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়েছে।
এদিকে চরফ্যাশন বাজারে অভিযান চালিয়ে ৪পলিথিনের দোকানে ভোলা থেকে আগত নির্র্র্বহী ম্যাজিস্ট্রেট রাহয়ানুল ইসলমের নেতেৃত্ব বুধবার দুপুর ২টায় অভিযানে চালানো হয়েছে। ১জন অবৈধ পলিথিন ব্যবসায়ীরকে ৬মাস কারাদন্ডের রায় পদান করা হয়েছে। ৩ ব্যবসায়ীর ১লাখ ১হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বহী ম্যাজিস্ট্র্রেট সূত্রে জানা গেছে চরফ্যাশন বাজারের নিরালা হোটেলের দক্ষিণ পাশে অবস্থিত আনোয়ারা ট্রেডার্স, মতিন ট্রেডার্স, হাজি ট্রেডার্স, মোক্তাদি ট্রেডার্স থেকে অভিযান চালিয়ে ৫শ কেজি পলিথিন জব্দ করা হয়। মতিন ট্রেডার্সের মালিক আবদুল মতিন(৪৫)কে ৬ মাসের সশ্রম কারাদন্ড রায় প্রদান করা হয়েছে। পলিথিনের মালিকদের মধ্যে ৩টি দোকাদারের মধ্যে দুজনে ৫০হাজার টাকা করে ও একজনের ১হাজার টাকাসহ মোট ১লাখ ১হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুল মালেক মিয়া বলেন, সরকারি নিয়ম মোতাবেক যারা ব্রিকস্ ফিন্ড পরিচালনা করবেনা তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। লাইসেন্স বিহীন ও লাকড়ি দিয়ে ইট পোড়ানো মালিকদেরকে পাকড়াও করা হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৪:৩৬ ● ৩১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ