দশমিনায় এসএসসি ও সমমান পরীক্ষা কাল

প্রথম পাতা » সর্বশেষ » দশমিনায় এসএসসি ও সমমান পরীক্ষা কাল
রবিবার ● ২ ফেব্রুয়ারী ২০২০


দশমিনায় এসএসসি ও সমমান পরীক্ষা কাল

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দশমিনায় সারা দেশের ন্যায় সোমবার (৩ ফেব্রুয়ারি) শুরু হচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। এবার উপজেলায় পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২হাজার ৩শ” ১৭জন। গেলবারের চেয়ে এবার পরীক্ষার্থী বেড়েছে প্রায় ১শ” ৫০জন।
শিক্ষা অফিস সূত্রে জানা যায়, মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধিনে এসএসসি পরীক্ষার্থী ১হাজার ৪শ”। মাদ্রাসা বোর্ডের দাখিলে পরীক্ষার্থী ৬শ” ৪৯জন ও কারিগরি বোর্ডের অধীন এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থী ২শ” ৮৬জন। প্রথম দিনে আজ এসএসসিতে অনুষ্ঠিত হবে বাংলা প্রথম পত্রের পরীক্ষা।
আরেফাতুনেছা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের হল-সুপার মোঃ কাওছার জানান,  আমার দায়িত্বরত কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থীর সংখ্যা ৪শ” ২৭জন। এসএসসি পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার সকল প্রস্তুতি সম্পূর্ন।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকার্তা মোঃ সেলিম মিয়া জানান, এবছর সকল কেন্দ্রে এসএসসি ও সমমান পরীক্ষা সিসি ক্যামেরার আওতায় অনুষ্ঠিত হচ্ছে। এদিকে পরীক্ষা কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়া নিশ্চিত করার জন্য পরীক্ষা কেন্দ্রগুলোর ২শ” গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের অনধিকার প্রবেশ সম্পূর্ণ নিষিদ্ধ। এবং পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৪৪:৩৪ ● ৩১৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ