নাটোরে হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন

প্রথম পাতা » রাজশাহী » নাটোরে হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন
বৃহস্পতিবার ● ১১ এপ্রিল ২০১৯


নাটোরে হত্যা মামলায় চারজনের মৃত্যুদন্ড, একজনের যাবজ্জীবন

নাটোর সাগরকন্যা প্রতিনিধি॥

নাটোরে একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রায়ে অভিযুক্ত চারজনকে মৃত্যুদন্ড এবং একজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সাইফুর রহমান সিদ্দিক এই রায় প্রদান করেন।
নাটোরের লালপুর উপজেলার বাহাদুরপুর গ্রামের মোঃ শহিদুল ইসলাম মাষ্টারের দুই ছেলে শামীম ও সুজন, একই গ্রামের আব্দুল মালেকের ছেলে আব্দুল মতিন এবং কৃষ্ণপুর গ্রামের ইসমাইলের ছেলে শুকুর ওরফে বাবুকে মৃত্যুদন্ড বাহাদুরপুর গ্রামের আসামী সান্টুকে যাবজ্জীবন দন্ড দেয়া হয়েছে। মৃত্যুদন্ডপ্রাপ্ত চারজনকে একই সাথে দশ হাজার এক টাকা করে অর্থ দন্ড প্রদান করা হয় এবং যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীকে একই পরিমান অর্থদন্ড অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্তদের মধ্যে শামীম ও শুকুর ওরফে বাবু আদালতে রায়ের সময়ে উপস্থিত ছিল। মামলার রায়ে অভিযুক্ত ২৩ জনের মধ্যে ১৩ জনকে বেকসুর খালাস প্রদান করা হয় এবং অপর পাঁচজন আগেই খালাস প্রাপ্ত হয়েছে।
বিগত ২০০২ সালের ২৮ ফেব্রুয়ারী রাতে নাটোরের লালপুর উপজেলার হাবিবপুর গ্রামের আব্দুস শুকুর মৃধার ছেলে ছাত্রলীগের কর্মী মোয়াজ্জেম হোসেন খান্নাাসকে তাদের বাড়ীর সামনে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। নিহতের বাবা পরদিন লালপুর থানায় মামলা দায়ের করলে থানার তদন্তকারী কর্মকর্তা এস আই মোয়াজ্জেম হোসেন ৩০ এপ্রিল অভিযোগপত্র দাখিল করলে আদালত বিচারিক কার্যক্রম শুরু করে। শুনানী শেষে আদালতের বিচারক আজ এই চাঞ্চল্যকর হত্যা মামলার রায় প্রদান করেন।

এলএবি/এমআর

 

বাংলাদেশ সময়: ১৫:১৭:০২ ● ৫১৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ