রাঙ্গাবালীতে ১৯বছর পরে ২ইউপিতে নির্বাচন

প্রথম পাতা » পটুয়াখালী » রাঙ্গাবালীতে ১৯বছর পরে ২ইউপিতে নির্বাচন
শুক্রবার ● ৭ জানুয়ারী ২০২২


রাঙ্গাবালীতে ১৯বছর পরে ২ইউপিতে নির্বাচন

গলাচিপা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

 

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ও মৌডুবী ইউনিয়ন পরিষদ নির্বাচনের তপসিল ঘোষনা করা হয়েছে। গত বুধবার (২৯ ডিসেম্বর) এ তফসিল ঘোষণা করা হয়।
সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে এবার উপজেলার ২ নম্বর বড়বাইশদিয়া ও ৬ নম্বর মৌডুবী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।এ খবর শুনে রীতিমত আনন্দের জোয়ার বইছে এ দুই ইউনিয়নের ২০ হাজার ভোটার ও সংশ্লিষ্ট প্রার্থীদের মাঝে। নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।তফসিল ঘোষণা হয়ার পর থেকেই ইউনিয়ন জুড়ে সাধারণ ভোটার ও প্রার্থীদের মাঝে ভোটের আমেজ ছড়িয়ে পড়েছে। চায়ের দোকানে চলছে নানা গুঞ্জন। সর্বত্র চলছে আলোচনার জোয়ার।যেহেতু অনেক বছর পর ভোট দেয়ার সুযোগ হচ্ছে, তাই পছন্দের প্রার্থী ও যোগ্য জনপ্রতিনিধি বেছে নেয়ার সময় এখনি। অপরদিকে সম্ভাব্য প্রার্থীরাও তাদের তৈরি করছেন নিজেকে জনগণের সামনে উপস্থাপনের জন্য। সব মিলিয়ে এ দুই ইউনিয়নে সর্বত্র ছড়িয়ে পড়েছে নির্বাচনের আমেজ।
উল্লেখ্য, ১৯০৩ সালের নির্বাচনের পর থেকে একই ইউনিয়নের মৌডুবী এলাকায় পৃথক ইউনিয়নের দাবি তোলেন মৌডুবীবাসী। এ নিয়ে উচ্চ আদালতে মামলা হয়। যে কারণে গত ১৯ বছর (তিন টার্ম) নির্বাচন স্থগিত থাকে।
সম্প্রতি মৌডুবিকে নতুন ইউনিয়ন ঘোষণা করায় জটিলতার অবসান হলে ইউনিয়ন ২টির তপসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

এসডি/এমআর

বাংলাদেশ সময়: ২০:১২:২২ ● ৮৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ