ওসমানীনগরে এস ও এস শিশু পল্লীর খাদ্যসামগ্রী বিতরণ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ওসমানীনগরে এস ও এস শিশু পল্লীর খাদ্যসামগ্রী বিতরণ
মঙ্গলবার ● ২১ ডিসেম্বর ২০২১


ওসমানীনগরে এস ও এস শিশু পল্লীর খাদ্যসামগ্রী বিতরণ

ওসমানীনগর  (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

এস ও এস চিল্ড্রেন্স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ-সাপোর্ট কোভিড-১৯ শীর্ষক ২য় পর্যায় (অক্টোবর ২০২১-সেপ্টেম্বর ২০২২) কার্যক্রমের আওতায় সিলেটের ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় উপকারভোগী পরিবারের মধ্যে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।
পৃথক পৃথক বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে পরিবার শক্তিশালীকরণ ও কীনশীপ কেয়ার কর্মসূচীর দুই উপজেলার ৪৭৮টি সুবিধা বঞ্চিত পরিবারে উপকারভোগী পরিবারগুলোর মধ্যে নিরাপদ দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।
ওসমানীগরের দয়ামীরে অবস্থিত এস ও এস শিশু পল্লী সিলেট প্রাঙ্গনে সোমবার অনুষ্ঠিত বিতরনী কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নীলিমা রায়হানা। এস ও এস শিশু পল্লী সিলেট এর সহকারী পরিচালক মো: মাজহারুল ইসলাম খান এর সভাপতিত্বে ও  প্রোগ্রাম অফিসার তানবীর আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন দয়ামীর ইউপি চেয়ারম্যান এসটিএম ফখর উদ্দিন। , অনুষ্ঠানে উসমানপুর ইউনিয়নের মমিনপুর এবং পরবর্তীতে বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর ইউনিয়নের বানীগাঁও ও সোনাপুর এলাকার উপকারভোগী পরিবারের সদস্যদের  খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। পৃথক পৃথক অনুষ্ঠানে স্থানীয় জনপ্রতিনিধিসহ সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল পরিবারে প্রতি  চাল -২০ কেজি, সয়াবিন তেল ০২ লিঃ, লবণ- ০২ কেজি,মসুর ডাল-০২ কেজি,আলু-০৫ কেজি,পিঁয়াজ-০১ কেজি, গুড়ো দুধ ২০০ গ্রাম-০১ প্যাকেট,চিনি -০১ কেজি,মুড়ি - ২ কেজি, এনার্জি বিস্কুট - ২০ প্যাকেট,  ডিম - ৩০ টি, লন্ড্রী সোপ -২ টি,বিউটি সোপ-০২ টি ও ডিটারজেন্ট পাইডার-০১(৫০০ গ্রাম)।
প্রসঙ্গত,করোনা ভাইরাস প্রতিরোধ ও সংক্রমন নিয়ন্ত্রণে সরকার গৃহিত সকল পদক্ষেপ বাস্থবায়নের পাশাপাশি বিশ^ স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে বৃত্তর সিলেট অঞ্চলের সুবিধাবঞ্চিত পরিবারগুলোর সার্বিক কল্যানে কাজ করে যাচ্ছে এস ও এস শিশু সিলেট পল্লী কাজ করে আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে এস ও এস শিশু পল্লী সিলেট উপকারভোগীদের জন্য বিশেষ কার্যক্রমের ধারাবাহিকতায় গত নভেম্বর মাসে বালাগঞ্জ-ওসমানীনগরের ৪৭৮টি পরিবারের মধ্যে প্রথম দফা খাদ্য সামগ্রী বিতরণের পর ২য় দফা খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। আগামী এক বছর পর্যন্ত ওই কর্মসূচির আওতায় দুই উপজেলার উপকারভোগী পরিবারগুলোকে খাদ্য সহায়তা প্রদান করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:১৪ ● ২১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ