ইউপি নির্বাচন-ওসমানীনগরে আ.লীগের প্রার্থীদের দৌড়ঝাপ

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ইউপি নির্বাচন-ওসমানীনগরে আ.লীগের প্রার্থীদের দৌড়ঝাপ
রবিবার ● ১৯ ডিসেম্বর ২০২১


---

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

ষষ্ঠ ধাপের নির্বাচনী তফসিল ঘোষণার পরপরই সিলেটের ওসমানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে মনোনয়ন প্রত্যাশীরা নড়েচড়ে বসেছেন। দলীয় প্রতিক পেতে তফসিল ঘোষনার দিন রবিবার রাত থেকেই চালিয়ে যাচ্ছেন দৌড়ঝাপ। ইউপি নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন দল আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় প্রতিকি পেতে বিভিন্ন কৌশলে চালাচ্ছেন জুড় লবিং। আওয়ামীলীগের দলীয়  প্রার্থী ছাড়াও বিএনপির প্রার্থীরা সতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিবেন। এছাড়া সতন্ত্র প্রার্থীরাসহ আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীরা ভোটারদের সমর্থন চেয়ে ব্যানার, ফেস্টুন, পোস্টার সাটিয়ে নিজের প্রার্থীতা জানান দিচ্ছেন।
এদিকে, ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের ওসমানীনগর উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনিত প্রার্থী নির্ধারণের জন্য বিশেষ বর্র্ধিত সভার আয়োজন করেছে ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগ। আগামী মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় উপজেলার আধুনিক কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্টিত হবে। বর্ধিত সভায় জেলা আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দরা উপস্থিত থেকে দলীয় প্রার্থী নির্ধান করবে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে। এক বিজ্ঞপিতে উপজেলার ৮ ইউনিয়নের প্রত্যেক ওয়ার্ড ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ দায়িত্বশীল নেতাকর্মীদের যথা সময়ে সভায় উপস্থিত থাকার জন্য আহবান জানিয়েছেন ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু।
জানা গেছে, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন পাওয়ার জন্য প্রচারণা শুরু করেছেন। তফসিল ঘোষনার পর পরই একাধিক আওয়াামীলীগের প্রার্থী কেন্দ্র মুখি হয়েছেন। নৌকা প্রতিকের একই ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় প্রার্থী বাছাইয়েও হিমশিম খেতে পারে বিশাল এই দল। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীরা উর্ধ্বতন নেতাদের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে নিজ নিজ পক্ষে শক্তিশালী সমর্থক বলয় তৈরি করে দলীয় মনোনয়ন নিশ্চিত করতে ব্যস্ত রয়েছেন।
তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন রাখা হয়েছে ৩ জানুয়ারি। আর বাছাই ৬ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৩ জানুয়ারি এবং প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি। ভোট গ্রহন হবে ৩১ জানুয়ারি। সবগুলো ইউপিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।


জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২০:২৯:৪০ ● ৩৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ