আমতলীতে পুলিশি হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে পুলিশি হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড!
সোমবার ● ১৩ ডিসেম্বর ২০২১


আমতলীতে পুলিশি হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমানের হস্তক্ষেপে অষ্টম শ্রেনীর ছাত্রী তামান্নার বাল্য বিয়ে বন্ধ ও অনুষ্ঠান পন্ড হয়ে গেছে। ঘটনা ঘটেছে রবিবার আমতলী উপজেলার পুর্ব চিলা গ্রামে। পালিয়ে গেছে বর ও কনে পক্ষের লোকজন।
জানাগেছে, আমতলী উপজেলার পুর্ব চিলা গ্রামের মোঃ মাসুম খানের মাদ্রাসায় পড়–য়া অষ্টম শ্রেনীর ছাত্রী তামান্নার বাল্য বিয়ের আয়োজন করে পরিবার। বর পক্ষসহ শতাধিক লোকের আয়োজন করেন কনের পরিবার। রবিবার বিকেল চারটার দিকে বর পক্ষের লোকজন কনে তামান্নার বাড়ীতে আসেন। খবর পেয়ে আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান পুলিশ পাঠিয়ে দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছলেই বর ও কনে পক্ষের লোকজন পালিয়ে যায়। পন্ড হয়ে যায় বিয়ের সকল আয়োজন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর পুলিশের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।
কনের বাবা মোঃ মাসুম খাঁন মুঠোফোনে বলেন, জন্ম নিবন্ধন অনুসারে আমার মেয়ে তামান্নার বিয়ের বয়স হয়েছে। সে অনুসারে বিয়ের আয়োজন করি। কিন্তু পুলিশ এসে বিয়ে বন্ধ করে দিয়েছে।
হলদিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান মিন্টু মল্লিক বলেন, খবর পেয়ে কনের বাবাকে বাল্য বিয়ে বন্ধের নির্দেশ দিয়েছি। কিন্তু কনে পক্ষের লোকজন শুনেনি। পরে পুলিশ গিয়ে বিয়ে বন্ধ করে দিয়েছে।
আমতলী থানার এসআই শুভ বাড়ৈ বলেন, ওসি স্যারের নির্দেশে ঘটনাস্থলে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছি।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, পুলিশের উপস্থিতি টের পেয়ে বর ও কনে পক্ষের লোকজন পালিয়ে গিয়েছে। পরে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে।


এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৮:২১:১২ ● ৩১১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ