কলাপাড়ায় রাখাইন পরিবারের জমি দখলের অভিযোগ

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় রাখাইন পরিবারের জমি দখলের অভিযোগ
মঙ্গলবার ● ৭ ডিসেম্বর ২০২১


কলাপাড়ায় রাখাইন পরিবারের জমি দখলের অভিযোগ

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের পখিয়াপাড়া গ্রামে এক সংখ্যালঘু রাখাইন পরিবারের জমি দখল করে ঘর উঠানোর অভিযোগ পাওয়া গেছে। মংচোথান তালুকদার দীর্ঘ দিন ধরে অসুস্থ থাকার সুযোগে তার পৈত্রিক জমি ও পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করেন নিজাম তালুকদার। স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার এবং তার ছেলেরা বাঁধা দিলে সে তাদেরকে হুমকি প্রধান করেন।
মংচোথান তালুকদার বলেন,নভেল করোনা ভাইরাসে যখন সারা পৃথিবী থেমে গেছে। সেই সময় করোনা পজিটিভ হয়ে কলাপাড়া হাসপাতালে এবং পটুয়াখালীতে দীর্ঘ দিন ধরে চিকিৎসা নেই,এই সুযোগে নিজাম তালুকদার জমি দখল করে ঘর উঠানোর কাজ চালিয়ে যায়। এতে স্থানীয় মেম্বার বাদল চাকলাদার নিষেধ করলে তার কথা শুনেনি,পরবর্তীতে ছেলেরা বাধা দিলে উল্টো তাদের হুমকি প্রদান করেন। দীর্ঘ দিন ধরে পৈত্রিক জমি দখল করা চেষ্টা চালিয়ে অবশেষে সুযোগ পেয়ে অবৈধ ভাবে দখল করে নিয়েছে সরল জমি।
স্থানীয় ইউপি সদস্য বাদল চাকলাদার বলেন,নিজাম তালুকদার রাখাইনদের জমি ও বেড়ীবাঁধের সাথে পানি উন্নয়ন বোর্ডের জমি দখল করে ঘর উঠাইতেছে আমি বাঁধা দিয়েছি তিনি কোন কথা শুনে নাই।
বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন মো.হুমায়ুন কবির বলেন,আমার কাছে কোন অভিযোগ আসেনি অভিযোগ আসলে আমি ব্যবস্থা নিব।
উপ-বিভাগীয় প্রকৌশলী পানি উন্নয়ন বোর্ড কুমার শস্তিক বলেন,বর্তমানে ইজারা দেয়া বন্ধ রয়েছে,যদি কেহ জবর দখল করে থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এসকেআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৩:৪৬ ● ৬২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ