ওসমানীনগরে আব্দু মিয়া কলেজে শিক্ষার্থীদের সংবর্ধনা

প্রথম পাতা » সর্বশেষ » ওসমানীনগরে আব্দু মিয়া কলেজে শিক্ষার্থীদের সংবর্ধনা
মঙ্গলবার ● ৩০ নভেম্বর ২০২১


ওসমানীনগরে আব্দু মিয়া কলেজে শিক্ষার্থীদের সংবর্ধনা

ওসমানীনগর (সিলেট) সাগরকন্যা প্রতিনিধি॥

জ্ঞান ও গুনের সমৃদ্ধিতে এলাকাকে আলোকিত করে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টির প্রত্যয়ে প্রতিষ্টিত সিলেটের ওসমানীনগরের মোল্লাপাড়া হাজি আব্দু মিয়া কলেজে অনুষ্টিত হয়েছে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা।
মঙ্গলবার (৩০ নভেম্বর) সকালে কলেজে এসে বিদায় অনুষ্ঠানে সমাবেত হয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় আর পেছনে ফেলে আসা স্মৃতিগুলো মিলিয়ে একাকার হয়ে আনন্দের পাশাপাশি বেদনার চাপও দেখা যায় বিদায়ী শিক্ষার্থীদের মাঝে। কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহমুদ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,উমরপুর ইউপি চেয়ারম্যান মো: গোলাম কিবরিয়া।বিশেষ অতিথি ছিলেন,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী,কলেজ পরিচালনা কমিটির উপদেষ্টা কমিটির সদস্য ফেরদৌস খান,নির্বহী কমিটির সদস্য সেলিমুর রহমান সেলিম। বক্তব্য রাখেন,হাজী আনহার আহমদ,সালমান আহমদ মাসুম,হাজী মোসাহিদ আলী চৌধুরী,উপজেলা যুবলীগের  ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল আহমদ,তাজপুর ডিগ্রি কলেজের প্রভাষক রাসেল আহমদ, সমাজসেবী ডা: সুমন সুত্রধর,মো:খসরু মিয়া,আব্দুর রাজ্জাক,মতিউর রহমান,ছাদিকুর রহমান,মাওলানা তাজুল ইসলাম প্রমুখ।
কলেজের প্রভাষক কয়েছ আহমদের পরিচালনায় বক্তারা বলেন,উমরপুর ইউনিয়ন ওসমানীনগর উপজেলার একটি গুরুত্বপূর্ন ইউনিয়ন হলেও এখানে উচ্চ শিক্ষার জন্য কোন কলেজ ছিল না। কলেজের অভাবে এলাকার দরিদ্র,স্বল্পবিত্ত  ও মধ্যবিত্ত পরিবারের শিক্ষার্থীরা যখন উচ্চ শিক্ষার ক্ষেত্রে বঞ্চিত হচ্ছিল এমন পরিস্থিতিতে ২০১৪ সালে নিজস্ব অর্থায়নে পারিবারিক উদ্যোগে কলেজটি প্রতিষ্ঠা করেন মোল্লাপাড়া গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শিক্ষানুরাগী হাজী আওলাদ মিয়া ও তাঁর পরিবার। প্রতিষ্ঠার পর থেকে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে নিরাপদ ও সুশৃঙ্খল পরিবেশে এলাকার শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ন অবদান রাখছে মোল্লাপাড়া আব্দু মিয়া কলেজ। এতদাঞ্চলের শিক্ষা বিস্তারে আওলাদ মিয়ার পরিবারের ত্যাগ অপূরনীয়। শিক্ষাজীবনে আরো উন্নতিপূর্বক দেশ ও জাতি গঠনে ভূমিকার পাশাপাশি গ্রামিন জনপদে প্রতিষ্ঠত কলেজের সুনাম ও ঐতিহ্য সর্বক্ষেত্রে ছড়িয়ে দেয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহব্বান জানান তারা। কলেজের একাদশ শ্রেনীর শিক্ষার্থী আবু হামজা ফাহিমের কোরআন তিলাওয়াতের মাধ্যমে  স্বাগত বক্তব্য রাখেন,শিক্ষার্থী হামিদা আক্তার শিমু,আজিম উদ্দিন,সুজন মিয়া। অনুষ্ঠান শেষে কলেজের প্রতিষ্ঠা পরিবারের সদস্যরাসহ সংশ্লিষ্টদের দীর্ঘায়ু ও উন্নতি কামনা পূর্বক শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যতসহ দেশ ও জাতির মঙ্গল কামনায় অনুষ্টিত দোয়া মাহফিলটি পরিচালনা করেন হাফিজ মাওলানা হোসাইন আহমদ তাহমিদ। অনুষ্ঠানে অভিবাবক, শিক্ষক-শিক্ষকা ও  শিক্ষার্থীরা ছাড়াও সুশিল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

জেএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৯:১৭ ● ২০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ