আলগিরচরে মাটি কাটার দায়ে-দুমকিতে ট্রলার মালিকসহ ১০শ্রমিকের জরিমানা

প্রথম পাতা » পটুয়াখালী » আলগিরচরে মাটি কাটার দায়ে-দুমকিতে ট্রলার মালিকসহ ১০শ্রমিকের জরিমানা
বুধবার ● ১৭ নভেম্বর ২০২১


দুমকিতে ট্রলার মালিকসহ ১০শ্রমিকের জরিমানা

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকি উপজেলার পাঙ্গাশিয়া ইউনিয়নের আলগিরচর এলাকায় চুরি করে মাটি কেটে নেয়াকালে আটক ট্রলার মালিককে ১লাখ ৫০হাজার ও ৯শ্রমিকের প্রত্যেককে একহাজার টাকা করে জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (১৬ নভেম্বর) গভীর রাতে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শাহাদাৎ হোসেন মাসুদ পরিচালিত ভ্রাম্যমান আদালতের বিচারে আটককৃত ট্রলার মালিকসহ ১০ মাটিচোরকে ১লাখ ৫৯হাজার টাকা জরিমানা করা হয়। নগদ জরিমানার  টাকা আদায়ের পর তাদের ছেড়ে দেয়া হয়। জরিমানাকৃত মাটি চোর চক্রের সদস্যরা হচ্ছে, ট্রলার মালিক মো: শফিকুল ইসলাম (৫০), আল-আমীন (৪৮), মিজানুর হাওলাদার(৩০), লিটন সিকদার (৩০), কালু হাং (৩২), সহিদুল হাং  (১৮), মোস্তফা প্যাদা(৩২), শাহিন বয়াতি (২৮), অলি (২৫), আনোয়ার (৪৮)।
পুলিশ জানায়, উপজেলার আলগিরচর এলাকা থেকে বেশ কিছু দিন ধরে পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুরসহ বিভিন্ন এলাকার মাটি চোর চক্র রাতের অন্ধকারে পায়রা নদীর তীরবর্তি আলগির চর থেকে অবৈধভাবে মাটি চুরি করে বিভিন্ন ইট ভাটায় বিক্রি করে আসছিল। মঙ্গলবার রাত ১১টায় ওই চরে অভিযান চালিয়ে পুলিশ মাটিভর্তি ট্রলারসহ ১০মাটিচোর চক্রের সদস্যকে আটক করে। আটকৃতদের রাত ২টার দিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয়ে হাজির করা হলে ভ্রাম্যমান আদালতের বিচার বসিয়ে এ জরিমানা আদায় করার পর ছেড়ে দেয়া হয়।

এমআর

বাংলাদেশ সময়: ১৮:৪৪:১৬ ● ৫০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ