কুয়াকাটায় নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

প্রথম পাতা » কুয়াকাটা » কুয়াকাটায় নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত
সোমবার ● ২৭ সেপ্টেম্বর ২০২১


কুয়াকাটায় নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

কুয়াকাটা সাগরকন্যা অফিস॥

কুয়াকাটায় বর্ণাঢ্য আয়োজনে ও আন্দঘন পরিবেশের মধ্য দিয়ে বিশ^ পর্যটন দিবস ২০২১ পালিত হয়েছে। পটুয়াখালী জেলা প্রশাসন ও কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশন এবং স্থানীয় বিভিন্ন সংগঠনের অংশ গ্রহণে দিবসটি পালিত হয়। কেক কাটা, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনভর সরগরম ছিল কুয়াকাটা।
‘অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’ এই প্রতিপাদ্যকে ঘিরে সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় কুয়াকাটা পর্যটন হলিডে হোমস চত্বর থেকে র‌্যালি শুরু হয়। এতে স্থানীয় রাখাইন সম্প্রদায়ের নারী-পুরুষ এবং পর্যটন শিল্পের সঙ্গে সম্পৃক্ত সকল ব্যবসা প্রতিষ্ঠান, উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তারা অংশ গ্রহণ করেন। র‌্যালিটি কুয়াকাটার গুরুত্বপূর্ণ সড়ক ও সৈকত প্রদক্ষিণ শেষে সৈকতের অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত আলোচনায় মিলিত হয়। বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির, জেলা পুলিশ সুপার শহীদুল্লাহ পিপিএম এবং জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর। উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোঃ শহীদুল হক, কুয়াকাটা পৌর মেয়র মোঃ আনোয়ার হাওলাদার, হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি মনিরুল কুদ্দুস, কুয়াকাটা প্রেসক্লাব সভাপতি নাসির উদ্দিন বিপ্লব, টোয়াকের সভাপতি রুমান ইমতিয়াজ তুষার প্রমুখ।
রাতে সৈকতের অস্থায়ী মঞ্চে রাখাইন সম্প্রদায় এবং স্থানীয় শিল্পী সংগঠনের উদ্যোগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এনইউবি/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫১:০৪ ● ৫০৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ