নাজিরপুরে চলছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে চলছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি
বুধবার ● ৮ সেপ্টেম্বর ২০২১


নাজিরপুরে চলছে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতি

নাজিরপুর(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

দেশ ব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাব্য তারিখ সামনে রেখে পিরোজপুরের নাজিরপুরে শিক্ষা প্রতিষ্ঠানগুলো ধোঁয়া-মোছার কাজে ব্যাস্ত হয়ে পড়েছেন বিদ্যালয় সংশ্লিষ্টরা।
জানা গেছে, শিক্ষা মন্ত্রনালয় কর্তৃক ঘোষিত আগামী রবিবার  শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাব্য তারিখ হিসাবে এ কাজ করছেন বিদ্যালয় সংশ্লিষ্টরা। গতকাল বুধবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা সদরের ডিগ্রী কলেজ, বালিকা মাধ্যমিক বিদ্যালয়, সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করছেন বিদ্যালয় সংশ্লিষ্টরা। আবার কোন কোন শিক্ষা প্রতিষ্ঠানে চলছে শিক্ষার্থীদের বসার বেঞ্চ শ্রেণী কক্ষে নেয়ার কাজ।
জানা গেছে, উপজেলায় ১৮২টি প্রাথমিক, ৫৬টি মাধ্যমিক ও নি¤œমাধ্যমিক, ১২ টি দাখিল ও ফাজিল মাদরাসা ও ৮টি কলেজ রয়েছে। আর করোনার জন্য ওই সব শিক্ষা প্রতিষ্ঠানগুলো গত বছরের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মাহিদুল ইসলাম জানান, সরকার কর্র্তৃক ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠান খোলার সম্ভাব্য তারিখ (১২ সেপ্টেম্বর) অনুযায়ী ক্লাস চালু করতে উপজেলার সকল মাধ্যমিক ও নিম্ম মাধ্যমিক বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে পরিস্কার-পরিচ্ছন্ন করতে নির্দেশ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ ওবায়দুর রহমান জানান, শিক্ষা মন্ত্রনালয়ের চিঠি মোতাবেক উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে সংশ্লিষ্ট  প্রতিষ্ঠানগুলোকে পরিস্কার পরিচ্ছন্নসহ হাতধোঁয়ার ব্যবস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের আশেপাশের ঝোপঝার  পরিস্কার করার নির্দেশ দেয়া হয়েছে।

এএএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৫৯:৫৯ ● ৪৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ