১২ জেলে উদ্ধার বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ডুবি

প্রথম পাতা » পটুয়াখালী » ১২ জেলে উদ্ধার বঙ্গোপসাগরে মাছধরা ট্রলার ডুবি
সোমবার ● ৬ সেপ্টেম্বর ২০২১


 

প্রতীকী ছবি

সঞ্জিব দাস, গলাচিপা সাগরকন্যা প্রতিনিধি॥ 

উত্তাল সাগরের ঢেউয়ের তোড়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার একটি মাছধরা ট্রলার ডুবে গেছে। সোমবার বেলা সাড়ে ১১টায় কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মৎস্যট্রলার থাকা ১২ মাঝিমাল্লাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে ট্রলারটি উদ্ধার এখনও সম্ভব হয়নি বলে জানিয়েছেন ট্রলার মালিক বাবর তালুকদার।

ওই মৎস্য ট্রলারের মালিক উপজেলার বাহেরচর গ্রামের বাসিন্দা বাবর দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি সাগরকন্যাকে জানান, কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগরে মাছ শিকারে যায় নিজ মালিকানাধীন এফবি ‘মা’ নামক মাছধরা ট্রলারটি। সোমবার সকালে বৈরী আবহাওয়ার কারণে মৎস্য বন্দর মহিপুরে রওনা হয়। পথিমধ্যে ৪০-৪৫ মিনিটের দূরত্বে ১২ মাঝি নিয়ে ট্রলারটি ডুবে যায়। পরে অন্য একটি মাছধরা ট্রলারের সাহায্যে সকল জেলেদের অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়। তবে ডুবে যাওয়া ট্রলারটি সোমবার বিকেল পর্যন্ত উদ্ধার করা যায়নি বলে জানান ওই ট্রলারের মালিক বাবর তালুকদার।

রাঙ্গাবালী থানার ওসি (তদন্ত) সালাম মোল্লা বলেন, ‘শুনেছি একটি ট্রলার ডুবির কথা। কোন জায়গার এটা নিশ্চিত না। খোঁজ নিচ্ছি।’ পায়রা সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেতে সোমবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও কাছাকাছি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

এজন্য পায়রা সমুদ্রবন্দরকে ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে, লঘুচাপ ও অআবস্যার প্রভাবে উপকূলের সাগর ও নদ-নদী উত্তাল রয়েছে।

বাংলাদেশ সময়: ২১:০৬:১১ ● ৩৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ