আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যহতি দিয়ে পুনঃ নির্বাচনের আদেশ

প্রথম পাতা » বরগুনা » আমতলী উপজেলা চেয়ারম্যানকে অব্যহতি দিয়ে পুনঃ নির্বাচনের আদেশ
বুধবার ● ১ সেপ্টেম্বর ২০২১


আমতলীতে উপজেলা চেয়ারম্যানকে অব্যহতি দিয়ে পুনঃ নির্বাচনের আদেশ

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে ঋণ খেলাপীর দায়ে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। বরগুনা জেলা ও দায়রা জজ ও নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক হাসানুল ইসলাম বুধবার (১ সেপ্টেম্বর) এ রায় দেন। একই সাথে নির্বাচন কমিশনাকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন বিচারক। এ রায়ে বাদী ও বিবাদী অসন্তোষ প্রকাশ করে বলেন, আমরা ন্যায় বিচার পাইনি।
জানাগেছে, ২০১৩ সালে রুপালী ব্যাংক লিমিঃ পটুয়াখালী শাখা থেকে নিজ নামে এক বছর মেয়াদী ১৬ লক্ষ টাকা ঋণ নেন ফোরকান। যা সুদে-আসলে ২৪ লক্ষ টাকায় দাড়িয়েছে। এ ছাড়া তার মালিকানাধীন মেসার্স বনানী ট্রেডার্সের নামেও এক বছর মেয়াদী ঋণ তোলেন গোলাম ছরোয়ার ফোরকান। যা সুদে আসলে ২৭ লক্ষ টাকা হয়। ওই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সালে বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপীর তালিকায় তার নাম ওঠে। ঋণ খেলাপীর তথ্য গোপান করে ২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে তিনি মনোনয়নপত্র দাখিল করেন। ওই নির্বাচনে তিনি বিপুল ভোটে বিজয়ী হন। এতে সংক্ষুব্ধ হন প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু। ওই বছরের ২১ এপ্রিল  ঋণখেলাপির তথ্য সংযোজন করে তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু বরগুনা যুগ্ম  জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন। ওই মামলায় তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে তাকে বিজয়ী ঘোষনার আবেদন করেন। বরগুনা যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আল মামুন সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহন শেষে গত ১৭ ফেব্রুয়ারী ফোরকানকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান বিজয়ী ঘোষনার আদেশ দেন। এ রায়ের বিরুদ্ধে ফোরকান হাইকোর্টে আপিল করেন। উচ্চ আদালত নি¤œ আদালেতর রায় স্থগিত করে পুনরায় বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে বিচারের জন্য পাঠিয়ে দেন। দীর্ঘদিন শুনানী শেষে বুধবার আদালতের বিচারক মোঃ হাসানুল ইসলাম উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যহতি দিয়ে নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দেন।
মামলার বাদী ও প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজু রায়ে অসন্তোষ প্রকাশ করে বলেন, আমি ন্যায় বিচার পাইনি।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ছরোয়ার ফোরকান বলেন, আমি ন্যায় বিচার পাইনি। এ রায়ের বিরুদ্ধে আমি উচ্চ আদালতে আপিল করবো।
সামসুদ্দিন আহম্মেদ ছজুর আইনজীবি অ্যাডভোকেট জগদীশ চন্দ্র শীল বলেন, আদালতের বিচারক  উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম ছরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে নির্বাচন কমিশনকে তফসিল ঘোষনা করে পুনঃ নির্বাচনের আদেশ দিয়েছেন।
আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মোঃ গোলাম ছরোয়ার ফোরকানের আইনজীবি মোঃ আনিছুর রহমান বলেন, আমরা ন্যায় বিচার পাইনি। এ আদেশের বিরুদ্ধে আমার মক্কেল উচ্চ আদালতে আপিল করবেন।
বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার বলেন, এখনো আদেশ পাইনি। আদেশ পেয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৭:৩০ ● ৬০১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ