তালতলীতে ৩টি হরিণের চামড়া উদ্ধার

প্রথম পাতা » বরগুনা » তালতলীতে ৩টি হরিণের চামড়া উদ্ধার
সোমবার ● ৩০ আগস্ট ২০২১


তালতলীতে ৩টি হরিণের চামড়া উদ্ধার

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার তালতলী জয়ালভাঙ্গা এলাকা থেকে তিনটি হরিণের চামড়া উদ্ধার করেছে কোষ্টগার্ড সদস্যরা। এ ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি কোষ্টগার্ড সদস্যরা। ঘটনা ঘটেছে সোমবার (৩০ আগষ্ট) দুপুরে।
জানাগেছে, পাথরঘাটা থেকে এফবি পাথরঘাটা নামের একটি ছোট লঞ্চ যাত্রী নিয়ে তালতলী উপজেলার জয়ালভাঙ্গার উদ্দেশে সোমবার সকালে ছেড়ে আসে। দুপুর সাড়ে ১২টার দিকে ওই লঞ্চটি জয়ালভাঙ্গা স্টেশনে পৌঁছে। গোপন সংবাদের ভিত্তিতে কন্টিনজেন্ট কমান্ডার সাজু পিও এর নেতৃত্বে তালতলীর ছকিনা ও পাথরঘাটা কোষ্ট গার্ডের দুটি টিম জয়ালভাঙ্গায় অবস্থানরত লঞ্চে অভিযান চালায়। ওই লঞ্চে পরিত্যক্ত একটি স্কুল ব্যাগে রাখা তিনটি হরিণের চামড়া উদ্ধার করে। এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি গোস্টগার্ড সদস্যরা। উদ্ধারকৃত চামড়া ৩টি কোষ্টগার্ড সদস্যরা তালতলী বন বিভাগের কাছে হস্তান্তর করেছে।
তালতলী বনবিভাগের রেঞ্জ অফিসার মোঃ মিজানুর রহমান বলেন, কোষ্ট গার্সের সদস্যরা ৩টি হরিণের চামড়া উদ্ধার করে আমাদের কাছে হস্তান্তর করেছে।
পাথরঘাটা কোষ্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শাহীন শাহারিয়ার বলেন, অবৈধভাবে শিকারীরা সুন্দরবন থেকে হরিণ শিকার করে মাংশ বিক্রির শেষে চামড়া ৩টি বিক্রির জন্য লঞ্চ যোগে তালতলীতে নিয়ে যাচ্ছিল। এ সময় কোষ্টগার্ড সদস্যরা যৌথ অভিযান চালিয়ে চামড়া উদ্ধার করেছে। তিনি আরো বলেন, উদ্ধার হওয়া চামড়া তালতলী বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৮:৩৮ ● ২৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ