বামনায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

প্রথম পাতা » বরগুনা » বামনায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
শনিবার ● ২৮ আগস্ট ২০২১


বামনায় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা

বামনা ( বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনা উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ ২০২১ উপলক্ষে সাংবাদিকদের  সাথে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। শনিবার (২৮ আগষ্ট) উপজেলা পরিষদ সভাকক্ষে  সভা অনুষ্ঠিত হয়।
‘বেশী বেশী মাছ চাষ করি বেকারত্ব দূর করি’ এ শ্লোগানকে সামনে রেখে সপ্তাহব্যাপী (২৮ আগষ্ট থেকে ৩ সেপ্টেম্বর ২০২১) এ কর্মসূচীর প্রধান অতিথি হিসেবে শুভ উদ্বোধন করেন বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার। সভায় সভাপতিত্ব করেন উপজেলা মৎস্য কর্মকর্তা ( অ.দা.) রতন কুমার বেপারী।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সমিতির সভাপতি সুখদেবসহ মৎস্যজীবীরা, বামনা প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম  ও সাংবাদিক সমন্বয় পরিষদের সাংবাদিকবৃন্দ। সভায় সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন মোঃ ওমর ফারুক সাবু, মনোতোষ হালদার, কবির হোসেন ও মোর্শেদ শাহরীয়র গোলদার।
মৎস্য কর্মকর্তা রতন কুমার বেপারী বলেন- উপজেলায় মোট পুকুর, খাল, জলাশয়সহ মাছ উৎপাদন ক্ষেত্র মোট ৬৮২০টি, যার মোট আয়তন ১৮৬৭ হেক্টর, এসকল উৎস থেকে উৎপাদিত মাছের পরিমাণ ২৫৫৬ মে. টন (২০২০)। হ্যাচরী ১টি, নার্সারি ২১টি ও নিবন্ধিত মৎস্যজীবী ১০৭০ জন। সকলকে সাথে নিয়ে তিনি এ উপজেলাকে মৎস্য চাষের একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার বলেন- প্রাকৃতিক জলাশয়ে সুষ্ঠু ব্যবস্থাপনা, জীববৈচিত্র্য সংরক্ষণ, মৎস্য সংক্রান্ত আইনের যথাযথ প্রয়োগ, সুষ্ঠু বন্টন ও বাস্তবায়নে মৎস্য বিভাগকে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। এছাড়াও প্রয়োজনীয় জনবল, উপজেলা ভিত্তিক মৎস অফিস ও প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনে সহায়তার আশ্বাস প্রদান করে সভার সমাপ্তি ঘোষণা করেন।


এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৪৫:০৯ ● ২৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ