সারাদেশব্যাপী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » সারাদেশব্যাপী যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন
রবিবার ● ১৫ আগস্ট ২০২১


সারাদেশব্যাপী নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালন

সাগরকন্যা ডেস্ক রিপোর্ট॥

আজ রবিবার (১৫ আগষ্ট) হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভির্যে নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে। সকল সরকারি-বেসরকারি দপ্তর, রাজৗনতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানী, আলোচনা, দোয়া মোনাজাত ও দরিদ্র-অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচির আয়োজনে সারাদেশে দিবসটি পালিত হয়েছে। সাগরকন্যার বিভিন্ন জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর:
গোপালগঞ্জঃ
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬-তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমেদ চৌধুরী। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সকাল সাড়ে ১০টায় সমাধি সৌধ বেদীতে পুষ্প স্তবক অর্পণের মধ্য দিয়ে এ শ্রদ্ধা জানান। এসময় সসশ্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অফ অনার প্রদান করেন।
শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব সেখানে ফাতেহা পাঠ ও বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতে অংশ নেন। পরে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য মুহম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। এ সময় পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন, শাজাহান খান এমপি, আফম বাহাউদ্দিন নাসিম, মির্জা আজম এমপি, এসএম কামাল হোসেন সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানান।পরে সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

কাউখালী(পিরোজপুর): কাউখালীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন করে উপজেলা ও পুলিশ প্রশাসন সহ বিভিন্ন সরকারী ও বেসরকারি অফিস।
পরে বঙ্গবন্ধু ও তার শহিদ পরিবারের সদস্যদের স্মরণে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যূড়ালে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. খালেদা খাতুন রেখা এবং সহকারী কমিশনার(ভূমি) জান্নাত আরা তিথি,উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু ও ভাইস চেয়ারম্যান মৃদুল আহম্মেদ, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে থানার অফিসার ইনচার্জ (তদন্ত) রেজাউল করিম রাজিব ,উপজেলা আওয়ামীলীগ সভাপতি অ্যাডভোকেট একেএম আব্দুস শহীদ ও সাধারন সম্পাদক মনিরুজ্জামান পল্টন নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ ,মুক্তিযোদ্ধা সংসদ,জাতীয় পার্টি জেপিসহ বিভিন্ন সংগঠন,শিক্ষা প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ করেন।
পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা.খালেদা খাতুন রেখার সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সভায় বক্তব্য রাখেন রাজনৈতিক,জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
একই সময়ে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় এবং কালো পতাকা উত্তোলণ করেন উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। কালো ব্যাচ ধারণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন। দুপুরে  দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল শেষে দুস্থদের মাঝে খাবার বিতরন করেন। উপজেলা আওয়ামী লীগের সকল নেতা, যুবলীগ, কৃষকলীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ দলীয় কার্যালয়ের আলোচনাসভা ও দোয়ায় অংশগ্রহণ করেন। মসজিদ, মন্দির, গির্জা সহ বিভিন্ন ধমীয় প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর শহিদ পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাতের জন্য বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।
নেছারাবাদ (পিরোজপুর):
পিরোজপুরের নেছারাবাদে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সকাল ৯টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইউএনও মো. মোশারেফ হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসন, ওসি আবির মোহাম্মদ হোসেনের নেতৃত্বে পুলিশ প্রশাসন, টিএইচও ডা. ফিরোজ কিবরিয়ার নেতৃত্বে স্বাস্থ্য বিভাগে কর্মরতরা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, পৌর আওয়ামীলীগ, স্বরূপকাঠী প্রেসক্লাব, স্বরূপকাঠি পৌরসভা, উপজেলা ছাত্রলীগ, উপজেলা ভূমি অফিস সহ বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।
সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, সহকারি কমিশনার (ভূমি) মো. বশির গাজী, ওসি আবির মোহাম্মদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ, উপজেলা ভাইস চেয়ারম্যান রনী দত্ত, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কাজী সাখাওয়াত হোসেন, উপজেলা এলজিইডি প্রকৌশলী মির আলী শাকির, কৃষি কর্মকর্তা চপল কৃষ্ণ নাথ ও প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম প্রমুখ। আলোচনাসভা শেষে ১৫ আগষ্টে নিহতদের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে উপজেলা বিআরডিবি ও উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের পক্ষ থেকে ঋন এবং সোনালী ব্যাংকের পক্ষ থেকে নগদ অর্থ বিতরণ করা হয়।
শোক দিবসের প্রতিযোগীতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এছাড়াও দুপুরে সরকারি স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র গোলাম কবিরের সভাপতিত্বে এবং বিকেলে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে সংসদের প্রশাষক ও ইউএনও মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আমতলী (বরগুনা) :বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন অষ্টেলিয়ার উদ্যোগে বরগুনার আমতলীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী, জাতীয় শোক দিবস পালন ও মানিক খাদ্য সহায়তা বিতরন করা হয়েছে। মমতাজ হাকিম ফাউন্ডেশনের সহযোগীতায় রবিবার বিকেলে আড়পাঙ্গাশিয়া বাজারে শাহাদাত বার্ষিকী অনুষ্ঠানে ৪’শ ৫০ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরন করা হয়।
অষ্টোলিয়া বঙ্গবন্ধু পরিষদ মেলবোর্ন সভাপতি  মোঃ গোলাম সরোয়ার পান্নুর সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি ছিলেন আমতলী  উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ছরোয়ার ফোরকান। সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্নাঢ্য জীবনের উপর আলোচনা করেন আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ হুমায়ূন কবির, আমতলী সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোঃ জসিম উদ্দিন সিকদার, ছাত্রলীগ নেতা অমিত রসুল অপি,  মুবদি সরোয়ার সাওম, মতিয়ার রহমান, নাসির উদ্দিন তালুকদার প্রমুখ। শোক সভায় দোয়া মোনাজাত শেষে আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ৪’শ ৫০ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরন করা হয়।
প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ছরোয়ার ফোরকান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বাংলার রাখাল রাজা। সাধারণ মানুষের মনের কষ্ট ও দুঃখ লাঘবে বঙ্গবন্ধু ছিলেন অতন্ত্র প্রহরী। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু না হলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।
ফুলবাড়ী (দিনাজপুর);
বিনম্র শ্রদ্ধায় শোক ও ভালোবাসায় সারাদেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে আজ পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি পালনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকালে অর্ধনমিতভাবে জাতীয় পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৮ টায় ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলবাড়ী উপজেলা প্রশাসন, ফুলবাড়ী থানা পুলিশ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, পৌরসভা, ফুলবাড়ী প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়াও নানান কর্মসূচির মধ্য দিয়ে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান দিবসটি পালন করেন।
এদিকে সকাল সাড়ে ৯ টায় ফুলবাড়ী প্রেসক্লাব পক্ষ থেকে ফুলবাড়ী উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। সকাল ১০ টায় ফুলবাড়ী প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুুষ্ঠিত হয়। এছাড়াও ফুলবাড়ী উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল ১১টায় ভার্চুয়াল আলোচনা সভা, বাদ যোহর মসজিদে মসজিদে দোয়া মাহফিল ও সুবিধাজনক সময় মন্দিরে মন্দিরে প্রার্থনা এবং চিত্রাংকন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে।
কলাপাড়া (পটুয়াখালী):
কলাপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে সকাল ৮ টায় উপজেলা প্রশাসন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন এবং জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন করা হয়। সকাল ১০ টায় উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বেলা ১১ টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলা নিবার্হী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক বাংলাদেশ মুক্তিযোদ্ধা কলাপাড়া সংসদকে বাংলদেশের একটি জাতীয় পতাকা উপহার দেয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক সভাপত্বিত করেন।প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী -০৪ আসনের মাননীয় সংসদ সদস্য অধ্যাক্ষ মো.মহিববুর রহমান।
এসময় আরো উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসনান,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব তালুকদার,পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার,উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনা ইসলাম সীমা প্রমুখ।দিবটি পালনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেন। সারা দিন ব্যাপি কোরআন খানি,বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা করা হয়। দলীয়, জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয় মোনাজাত আয়োজন করা হয়েছে। কলাপাড়া প্রেসক্লাব,কলাপাড়া রিপোর্টার্স ক্লাব ও রিপোর্টার্স ইউনিটি সহ বিভিন্ন সংগঠন দিবসটি পালন করেন।
তজুমদ্দিন (ভোলা)ঃ
১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে লালমোহন ও তজুমদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে পৃথক দুটি আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে পৃথিবীর ইতিহাসে সবচেয়ে ঘৃন্যতম হত্যাকান্ড সংঘটিত হয়েছে। ইন্ডেমিনেটি অধ্যাদেশ জারী করে বিচার বাধাঁগ্রস্থ করে বাংলার ইতিহাসকে কলঙ্কিত করা হয়েছে। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকীতে দিনের প্রথম প্রহরে আওয়ামীলীগ কার্যালয়ে কালো পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন, পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন এমপি শাওন।
পরে ১৯৭৫’র ১৫ আগস্ট জাতির পিতাসহ সকল শাহাদাৎবরণকারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, উপজেলা নির্বাহী অফিসার মরিয়ম বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি-ফখরুল আলম সম্পাদক ফজলুল হক দেওয়ানসহ আরও অনেক।
দুমকি (পটুয়াখালী) দুমকি উপজেলা প্রশাসন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠন পৃথক পৃথক কর্মসূচি পালনের মধ্যেদিয়ে দিবসটি পালন করে। কর্মসূচি সমুহ- জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানী, আলোচনা, দোয়া মোনাজাত ও দরিদ্র-অসহায় মানুষদের খাবার বিতরণ। উপজেলা নির্বাহি কর্মকর্তা শেখ আবদুল্লাহ সাদীদ’ র সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান হারুন অর রশীদ হাওলাদার, ভাইস চেয়ারম্যান এড. মাসুদ আল মামুন, ফরিদা ইয়াসমিন, আ’লীগ সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শাহজাহান আকন সেলিম, ইউপি চেয়ারম্যান গাজী নজরুল ইসলাম, সৈয়দ গোলাম মর্তুজা, আমিনুল ইসলাম সালাম, শাহআলম হাওলাদার, মিজানুর রহমান সিকদারসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলার সকল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানেও দিবসটি পালন করেছে।

গলাচিপা (পটুয়াখালী):

পটুয়াখালীর গলাচিপায় উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে। রোববার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন স্থানীয় সংসদ সদস্য এস এম শাহজাদা এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. শাহিন শাহ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক সন্তোষ দে, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, পৌর-মেয়র আহসানুল হক তুহিন, থানা অফিসার ইনর্চাজ এম আর শওকত আনোয়ার ও প্রেস ক্লাব সভাপতি সমিত কুমার দত্ত মলয়  প্রমুখ।

 

 

 

এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৬:৩৮ ● ৩৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ