করোনা বিষয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রথম পাতা » গণমাধ্যম » করোনা বিষয়ে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
শনিবার ● ১৪ আগস্ট ২০২১


অনলাইন ট্রেনিং কোর্স অন কভিড নাইনটিন ফর জার্নালিষ্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার একাংশ।

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥
অনলাইন ট্রেনিং কোর্স অন কভিড নাইনটিন ফর জার্নালিষ্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় বক্তরা বলেন, করোনা সম্পর্কে মানুষকে সচেতন করার ব্যাপারে সাংবাদিকরাই সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। শনিবার অনলাইনে জুম সংযোগের মাধ্যমে সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় বরিশাল বিভাগের পটুয়াখালী ও ঝালকাঠি জেলার প্রায় অর্ধশত কর্মরত সাংবাদিক অংশ গ্রহণ করেন। বক্তারা বলেন, টিকা গ্রহণ, মাস্কের যথাযথ ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চললে কারোনায় আক্রান্তের হার অনেক  কম হতো।
যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইউনিভার্সিটি’র (জেএইচইউ), সেন্টার ফর কমিউনিকেশন প্রোগ্রামস (সিসিপি) ও উজ্জীবন কর্মসূচির যৌথ উদ্যোগে বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশের ৮ বিভাগের ৫০০ সাংবাদিককে সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ দেয়ার কর্মসূচী গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায়  আজ বরিশাল বিভাগের পটুয়াখালী ও ঝালকাঠি জেলার সাংবাদিকদেরকে নিয়ে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়। কোর্সটির সামগ্রিক দিক নির্দেশনা প্রদান করছেন উজ্জীবন বাংলাদেশ এর চীফ অব পার্টি ডা: কাজি ফয়সাল  মাহমুদ ও সমন্বয় করছেন আউটরিচ কর্মকর্তা এএফএম ইকবাল । বিএমএসএফ-এর মহাসচিব খায়রুজ্জামান কামালের সার্বিক তত্বাবধানে প্রকল্পটি সমন্বয় করছেন সিনিয়র সাংবাদিক ও বিএমএসএফ-এর মিডিয়া রিলেশন কো-অর্ডিনেটর সৈয়দ সফি।
প্রশিক্ষণ কর্মশালায় অন্যাদের মধ্যে বাংলাদেশ সংবাদ সংস্থার ডেপুটি চীফ নিউজ এডিটর সম্পাদক মো. শওকত আলী, পটুয়াখালী থেকে কাজী সামসুর রহমান, মো.মোজাহিদুল ইসলাম, জালাল উদ্দীন আহমেদ এবং ঝালকাঠি থেকে হেমায়েত উদ্দিন হিমু, রতন আচার্য্য প্রমুখ আলোচনায় অংশ নেন। এছাড়া কনসালটেন্ট জন্স হপকিন্স উম্মে কাউসার সুমনা প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:৪৮:২৭ ● ২০৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ