ফুলবাড়ীতে জাতীয় গণফ্রন্টের স্মারকলিপি পেশ

প্রথম পাতা » রংপুর » ফুলবাড়ীতে জাতীয় গণফ্রন্টের স্মারকলিপি পেশ
বুধবার ● ১১ আগস্ট ২০২১


ফুলবাড়ীতে জাতীয় গণফ্রন্টের স্মারকলিপি পেশ

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে বুধবার (১১ আগষ্ট) উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সাত দফা দাবিতে প্রধানমন্ত্রী বরবার একটি স্মারণলিপি প্রদান করেছে উপজেলা শাখা জাতীয় গণফ্রন্ট।

দুপুর ১২টায় উপজেলা শাখা জাতীয় গণফ্রন্টের সমন্বয়ক হিমেল মন্ডলের নেতৃত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে স্মারকলিপি পেশ করা হয়। এসময় উপজেলা শাখার বিভিন্নস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাত দফা দাবিতে সমূহ, ১। রক্তে লেখা ফুলবাড়ী ৬ দফা চুক্তি বাস্তাবায়ন। ফুলবাড়ী খনি আন্দোলনের নেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার। ২। স্বাস্থ্য বিভাগসহ সকল ক্ষেত্রে দুর্নীতির সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ। পর্যাপ্ত অক্সিজেন-চিকিৎসা সেবা-করোনা টিকার ব্যবস্থা। ৩। অপরিকল্পিতভাবে লকডাউন দেয়া চলবে না। দেশে কোথাও কোথাও প্রশাসন ও রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক সাধারণ জনগণের সাথে দূর্ব্যবহার বন্ধ। ৪। গ্রাম-শহরের গরিব-নিম্নবিত্ত মানুষদের জন্য স্বল্প মূল্যে রেশনিং ব্যবস্থা চালু। ত্রাণ, সরকারি সহযোগিতা নিয়ে দুর্নীতি বন্ধ। ৫। ‘সজীব’ গ্রুপের কারখানায় ৫২ জন শ্রমিক হত্যাসহ সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার। নিহতদের পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে দেয়া। ৬। করোনায় ক্ষতিগ্রস্থ কৃষকদের জন্য বিশেষ প্রণোদনার ব্যবস্থা এবং ৭। শিক্ষক-শিক্ষার্থীদের টিকা প্রদান করে অতিদ্রুত শিক্ষাপ্রতিষ্ঠান সমূহ খুলে দেয়া।

এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩২:১৪ ● ২২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ