নাজিরপুরে স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ছাত্রদল নেতা

প্রথম পাতা » পিরোজপুর » নাজিরপুরে স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ছাত্রদল নেতা
রবিবার ● ১ আগস্ট ২০২১


নাজিরপুরে স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে ছাত্রদল নেতা

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

 

পিরোজপুরের নাজিরপুরে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে উপজেলা ছাত্রদলের নেতা প্রতীক হাসানাতকে  সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। আর এ নিয়ে আওয়ামীলীগ -বিএনপিসহ অংগ সংগঠনের মধ্যে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে।

সংগঠন সূত্রে জানা গেছে, গত শনিবার (৩১ জুলাই) রাতে  বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক  লীগের কেন্দ্রীয়  কমিটির দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ স্বাক্ষরিত একটি কমিটি ঘোষনা দেয়া হয়। এতে তুহিন হালদার তিমিরকে সভাপতি মো. আল-আমিন খানকে সাধারন সম্পাদক এবং মো. জাকারিয়া হাওলাদার,  রিজভী খান, প্রতীক হাসানাত খান এ ৩ জনকে সাংগঠনিক সম্পাদক ঘোষনা করা হয়। আর ওই কমিটির  কনিষ্ঠ সাংগঠিক সম্পাদক হিসাবে নাম থাকা প্রতীক হাসানাত খান   সদ্য বিলুপ্ত উপজেলা  ছাত্রদলের আহবায়ক কমিটির ১৯ নং সদস্য।
উপজেলা ছাত্রদলের একাধীক সূত্রে জানা গেছে, গত ২০১৬ সালের ২৪ আগষ্ট জেলা ছাত্রদলের আহবায়ক  মো. শহিদুল ইসলাম সাঈদ ও জেষ্ঠ্য যুগ্ম আহবায়ক  আসাদুজ্জামান মিঠু স্বাক্ষরিত আহবায়ক কমিটিতে  এসএম মাজেদুল কবীর রাসেলকে আহবায়ক  ও এসএম হাফিজুর রহমান লায়েককে সদস্য সচীব করে  ১০১ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক  কমিটি ঘোষনা করা হয়।ওই কমিটিতে  প্রতীক হাসানাত ছিলেন ১৯ নং সদস্য।

উপজেলা ছাত্রদলের ওই কমিটির  সদস্য সচিব মো. হাফিজুর রহমান লায়েক জানান, প্রতীক হাসানাত ছাত্রদলের প্রাথমিক সদস্য ফর্ম পুরন করে পদ পেয়েছিলেন। তবে তার ওই পদের জন্য জেলাকে সুপারিশ করতে  সংগঠনের স্থানীয় একটি মহলের চাপ ছিলো।
এ ব্যাপারে উপজেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক মো. আবু হাসান খান জানান, একটি সুবিধা বাদী মহল সব সময়ই সুবিধা নিতে দল বদলায়। সরকারী দল করা সহজ কিন্তু সরকারের বাহিরে থেকে দল করতে হিম্বত বা সাহস লাগে।
উপজেলা আওয়ামীলীগের  সাধারন সম্পাদক মো. মোশারেফ হোসেন খান জানান, প্রতীক হাসানাত কিভাবে উপজেলা স্বেচ্ছাসেবক  লীগের সাংগঠনিক সম্পাদক  হয়েছে তা আমার জানা  নাই। তবে তাকে সকল  সময় আওয়ামীলীগের  সংগঠন বিরোধী লোক হিসাবে চিনি।
এ ব্যাপারে উপজেলা স্বেচ্ছাসেবক  লীগের নতুন ঘোষিত কমিটির সভাপতি তুহিন হালদার তিমির জানান, প্রতীক হাসানাত-এর নাম কিভাবে উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক হিসাবে এসেছে তা আমার জানান নাই।
এ ব্যাপারে জানতে প্রতীক হাসানাত সাংবাদিকদের জানান, ব্যক্তি স্বার্থ  চরিত্রার্থ করতে একটি মহল তার বিরুদ্ধে এমন  প্রচারনা করাচ্ছে। তিনি কখনো ছাত্রদল করেন নি। তিনি ছাত্রদলের পদে ছিলেন তা তিনি জানতেন না।
উল্লেখ্য, প্রতীক হাসানাত উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আবুল  হাসানাত খান পেয়ারার  ছেলে ও উপজেলা বিএনপি’র বর্তমান সভাপতি মো. নজরুল ইসলাম খানের ভাইরপো।তিনি ‘রিক’  নামের এক বেসরকারী সংস্থা (এনজিও) এর ঢাকার   প্রধান কার্যালয়ের কর্মকর্থা হিসাবে কর্মরত আছেন।
জানা গেছে, ওই কমিটিতে   নজরুল  ইসলাম নবীন, এসএম কাইয়ুমুজ্জামান,   মুন্সি মো. ফারুক হোসেন, মীর মিজানুর রহমান লিটন, ওবায়দুল্লাল দিপু, সঞ্জয় দাস,  প্রানকৃষ্ণ বিশ্বাস এ ৭ জনকে সহসভাপতি, মো. শহিদুল ইসলাম পান্না, আমিনুল ইসলাম মুন্না এ ২ জনকে যুগ্ম সাধারন সম্পাদক, মো. জাকারিয়া হাওলাদার,  রিজভী খান, প্রতীক হাসানাত খান এ ৩ জনকে সাংগঠনিক সম্পাদক. মো মনিরুজ্জামানকে প্রচার সম্পাদক,চমন খানকে দপ্তর সম্পাদক করে ১৮ জনকে বিভিন্ন পদের সম্পাদক, ৬ জনকে উপ-সম্পাদক এবং ৩০ জনকে কার্যনির্বাহী কমিটির সদস্য করে  ৬৮ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫০:২৯ ● ২৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ