বাবুগঞ্জে লকডাউন অমান্য করায় ১৪জনকে জরিমানা

প্রথম পাতা » বরিশাল » বাবুগঞ্জে লকডাউন অমান্য করায় ১৪জনকে জরিমানা
শুক্রবার ● ২ জুলাই ২০২১


বাবুগঞ্জে লকডাউন অমান্য করায় ১৪ জনকে জরিমানা

বাবুগঞ্জ (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সার্বিক কার্যাবলী/চলাচল বিধি-নিষেধ আরোপ সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে সরকার ঘোষিত এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন চলাকালীন আইন অমান্য করায় বরিশালের বাবুগঞ্জে মোবাইল কোর্টে ১৪ জনকে ৫০২৫০ টাকা অর্থদ- এবং মসজিদে মাস্ক বিতরণ করছে উপজেলা প্রসাশন।
শুক্রবার (২ জুলাই) উপজেলার দেহেরগতি ইউনিয়নের নতুনহাট এলাকায়সহ বিভিন্ন স্থানে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলামের নেতৃত্বে মোবাইল কোর্টের এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বরিশালের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শাহজাহান, বাবুগঞ্জ থানার ওসি (তদন্ত) মানবেন্দ্র বালো, এস. আই মোঃ লোকমান হোসেন।
এছাড়া উপজেলার বিভিন্ন মসজিদে জুমআর নামাজের পূর্বে মুসল্লীদের মাঝে উপজেলা প্রশাসন প্রস্তুতকৃত মাস্ক বিতরণ করা হয়। বরিশাল-ঢাকা মহাসড়কে এম্বুলেন্স এ রোগী ছাড়া যাত্রী পরিবহন, প্রাইভেট কার ও পিক আপে যাত্রী পরিবহন, রাস্তায় মাস্ক পরিধান ব্যতিরেকে চলাফেরা ও নতুনহাটের বিভিন্ন দোকানে সিগারেটের বিজ্ঞাপন প্রদর্শন, ডিলিং লাইসেন্স ছাড়া শিশুখাদ্য বিক্রয় ও সরকারি নির্দেশনা অমান্য করে জুতার দোকান খোলা রাখায় দ-বিধি, ১৮৬০, ধুমপান ও তামাকজাত দ্রব্যের ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ ও অত্যাবশকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অনুযায়ী ১৪ ব্যক্তিকে মোট ৫০২৫০ টাকা অর্থদ- করা হয় এবং সকলকে স্বাস্থ্যবিধি পরিপালন করার লক্ষ্যে সচেতন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ১ জুলাই থেকে এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন কার্যকর করতে নিয়মিত মোবাইল কোর্টের অভিযান চলবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ১৯:৩২:৫৫ ● ১৩৩০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ