৫৬টি সাইট বন্ধের নির্দেশ, বন্ধ হচ্ছে ১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট

প্রথম পাতা » প্রযুক্তি » ৫৬টি সাইট বন্ধের নির্দেশ, বন্ধ হচ্ছে ১৫ হাজার পর্নো ও ২ হাজার জুয়ার সাইট
সোমবার ● ১৮ ফেব্রুয়ারী ২০১৯


ফাইল ছবি
ঢাকা সাগরকন্যা অফিস ॥
পর্নো সাইট শিশুদের জন্য অনলাইন দুনিয়া নিরাপদ রাখতে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি এবার ৫৬টি ওয়েবসাইট (ডোমেইন নাম) বন্ধ করার নির্দেশ দিয়েছে। গত রোববার বিটিআরসি দেশের আইআইজিগুলোকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) এই নির্দেশ পাঠায়। এদিকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ফেসবুক পেজে জানিয়েছেন, ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইট বন্ধ করা হবে।

জানা যায়, শিশুদের জন্য তিকর কনটেন্ট আছে এমন সাইটগুলো বিটিআরসির পাঠানো ব্লকের তালিকায় রয়েছে। ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হকনির্দেশনা পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘নির্দেশনা পাওয়ার পরই তা বাস্তবায়ন প্রক্রিয়া শুরু হয়েছে।’

এদিকে দুপুরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে এ সম্পর্কিত স্ট্যাটাসে লিখেছেন, ‘এবার খোঁজ পেলাম ১৫ হাজার ৬৩৬টি পর্নো ও ২ হাজার ২৩৫টি জুয়ার সাইট। সঙ্গে আছে টিকটক ও বিগো। সবগুলোতেই পড়ছে তালা।’ এর আগে সম্প্রতি পাঁচ দফায় চার হাজারের বেশি পর্নো ওয়েবসাইট বন্ধ করেছে বিটিআরসি। এ ছাড়া দুই দফায় ১৭৮টি অনলাইনে জুয়া খেলার সাইট বন্ধ করে নিয়ন্ত্রক সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৪:৪৫:০২ ● ৬৩৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ