ইউপি নির্বাচনে-আমতলীতে বহিরাগতের অবাধ বিচরণ, অস্ত্রের মহড়া!

প্রথম পাতা » বরগুনা » ইউপি নির্বাচনে-আমতলীতে বহিরাগতের অবাধ বিচরণ, অস্ত্রের মহড়া!
শনিবার ● ১৯ জুন ২০২১


ইউপি নির্বাচনে- আমতলীতে বহিরাগতের অবাধ বিচরণ, অস্ত্রের মহড়া!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের আর মাত্র ১দিন বাকী। নির্বাচনকে সামনে রেখে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীদের সমর্থনে বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। আগত সন্ত্রাসীরা স্ব-স্ব প্রার্থীর সমর্থনে প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন এমন অভিযোগ স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামীলীগ প্রার্থীদের। প্রশাসনের কাছে অবিলম্বে বহিরাগত ও অস্ত্র প্রদর্শনকারী সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন অভিযোগকারীরা।
জানাগেছে, আমতলী উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদে আগামী ২১ জুন নির্বাচনকে সামনে রেখে প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে টান-টান উত্তেজনা বিরাজ করছে। শেষ মুহুর্তে ভোটারদের মন জয় করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন প্রার্থীরা। ছয়টি ইউনিয়নের মধ্যে গুলিশাখালী, আঠারোগাছিয়া ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীরা বহিরাগত সন্ত্রাসী এনে অস্ত্র দেখিয়ে ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ রয়েছে। ওই তিন ইউনিয়নের আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে রয়েছে পাল্টা-পাল্টি অভিযোগ। অভিযোগ রয়েছে আওয়ামীলীগ ও স্বতন্ত্র প্রার্থীরা স্ব-স্ব সমর্থনে বহিরাগত সন্ত্রাসী ভাড়া এনে ভোট কেন্দ্র দখলের চেষ্টায় লিপ্ত রয়েছেন। বহিরাগত সন্ত্রাসীরা ইতিমধ্যে প্রকাশ্যে দেশীয় অস্ত্র দিয়ে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন এবং ভোট কেন্দ্রে যেতে বারন করছেন এমন অভিযোগ উপজেলার আঠারোগাছিয়া, গুলিশাখালী ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থীদের। আঠারোগাছিয়া স্বতন্ত্র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম রিপন অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ গ্রার্থী মোঃ হারুন অর রশিদ হাওলাদার চিহিৃত সন্ত্রাসী জুয়েল তালুকদার, রাপ্পি তালুকদার, রিয়াজ তালুকদার, পলাশ, বাদশা গাজী ও রাজিবের নেতৃত্বে দুই শতাধিক বহিরাগত সন্ত্রাসী ভাড়া এনে এলাকায় দেশীয় অস্ত্র প্রদর্শন করে ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছেন। হারুন অর রশিদ অভিযোগ অস্বীকার করে বলেন, উল্টো স্বতন্ত্র প্রার্থী সন্ত্রাসী ভাড়া এনে ভোটারদের কেন্দ্রে যেতে বারন করছে এবং ভোট কেন্দ্র দখলে পায়তারা চালাচ্ছেন। এমন পরস্পরের বিরুদ্ধে পাল্টা-পাল্টি অভিযোগ রয়েছে গুলিসাখালী ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী ও আলীগের প্রার্থীদের। ইউনিয়ন গুলোর সর্বত্র চলছে আতঙ্ক। সন্ত্রাসী বাহিনী সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শণ ও ত্রাসের সৃষ্টি করছেন।
আমতলী থানার ওসি মোঃ শাহ আলম হাওলাদার বলেন, বহিরাগত সন্ত্রাসী ও অস্ত্র প্রদর্শনের অভিযোগ পাইনি। আইন শৃংখলা বাহিনী তৎপর রয়েছে। সুষ্ঠু নির্বাচনে কাউকে ছাড় দেয়া হবে না।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪০:৪১ ● ৪৪১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ