ছাতকে প্রবাসী পরিবারের নিরাপত্তা চেয়ে জিডি

প্রথম পাতা » সর্বশেষ » ছাতকে প্রবাসী পরিবারের নিরাপত্তা চেয়ে জিডি
রবিবার ● ২ মে ২০২১


ছাতকে প্রবাসী পরিবারের নিরাপত্তা চেয়ে জিডি

ছাতক (সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

ছাতকে এক প্রবাসী পরিবারের জান-মালের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করা হয়েছে। প্রবাসী পরিবার চরমভাবে নিরাপত্তা হীন হয়ে পড়ায় গত ২৯ এপ্রিল ছাতক থানায় জিডি (নং-১২৭০) করেন কালারুকা ইউনিয়নের খারগাও গ্রামের আতাউর রহমানের পুত্র খালেকুজ্জামান।
দীর্ঘদিন ধরে গ্রামের একটি অতিলোভী, সন্ত্রাসী চক্র গ্রামের প্রবাসী নাছির আলীর পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে। বার-বার হত্যার হুমকি ও নিজ বাড়ীর গেইট নির্মাণে বাধা এবং দু’দফা গেইট নির্মাণের নির্মাণসামগ্রী লুটপাট করেছে এ চক্র। এ ব্যাপারে থানায় একটি মামলা (নং-৩১) দায়ের করা হয়েছে। মামলায় আবুল কাশেম, মান্নান মিয়া সহ ১৫ জনকে আসামী করা হয়। প্রবাসী নাছির আলীর ভাই খালেকুজ্জামান বাদী হয়ে ছাতক থানায় এ মামলা দায়ের করেন। এ মামলায় বৃহস্পতিবার খারগাও গ্রামের সন্ত্রাসী ও চাঁদাবাজ মোহাম্মদ আলী (৩০) কে গ্রেফতার করেছে পুলিশ। সে গ্রামের মৃত হানিফ আলীর পুত্র। মামলা দায়েরের পর থেকে গ্রামের এ চক্রটি আরো বেপরোয়া হয়ে উঠেছে। তারা যেকোনো সময় প্রবাসী পরিবারের লোকজনকে হত্যা-গুম করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। মামলা দিয়েও হয়রানি করার বিভিন্ন ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে তারা। ইতিমধ্যে প্রবাসী পরিবারের বিরুদ্ধে থানায় দু’দফা মিথ্যা অভিযোগ নিয়ে গেছে সন্ত্রাসীপক্ষের লোকজন। থানায় তারা একটি শিশু অপহরণ দেখিয়ে এবং চাঁদাবাজির মামলা দায়ের করতে চায়। পুলিশ তদন্ত করে তাদের নিছক মিথ্যা এ হয়রানির অভিযোগ থানায় গ্রহণ করা হয়নি। সন্ত্রাসী ও লুটেরাচক্রের অব্যাহত হুমকি-ধামকি ও খুন-গুমের আতংকে প্রবাসী পরিবারটি আজ অসহায় হয়ে পড়েছে। তারা ভয়ে বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। প্রবাসী পরিবারের জান-মালের নিরাপত্তা চেয়ে ছাতক থানায় খারগাও গ্রামের লোভী চক্র আবুল কাশেম, জাভেদ মিয়া, মান্নান মিয়া, জসিম উদ্দিন সহ ১৪ জনের বিরুদ্ধে জিডি করেন খালেকুজ্জামান।
ছাতক থানার ওসি মোঃ নাজিম উদ্দিন বিষয়টি তদন্ত করে  ব্যবস্থা নিতে বলেছেনএসআই উজ্জ্বল দেওয়ানকে। জিডির প্রেক্ষিতে প্রবাসী পরিবারের জান-মালের নিরাপত্তায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন এসআই উজ্জ্বল দেওয়ান।


এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:১১:০৩ ● ৬৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ