তজুমদ্দিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » তজুমদ্দিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব
বৃহস্পতিবার ● ২৯ এপ্রিল ২০২১


তজুমদ্দিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার তজুমদ্দিনে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ৩১ শয্যা  হাসপাতালে গত ২৪ ঘন্টায় ২৮ জন, বিগত এক সপ্তাহে ৬৬৭জন রোগী নিয়মিত চিকিৎসাধীন ছিল। এদের মধ্যে ৩৮৫ জন ছিল ডায়রিয়া আক্রান্ত রোগী।  আক্রান্তদের বেশীরভাগ নারী ও শিশু। শয্যা সংকটের কারণে হাসপাতালের মেঝে ও বারান্দায় চিকিৎসা নিতে হচ্ছে আগত রোগীদের। রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা। বুধবার হাসপাতাল সূত্রে এসব তথ্য জানাগেছে।

এদিকে হাসপাতালে গিয়ে দেখা যায়, নারী শিশুসহ ডায়রিয়া রোগীরা সিট না পেয়ে হাসপাতালের ফ্লোরে শুয়ে আছেন। রোগীদের স্বজনরাও ভীর করছে হাসপাতালে। ৩১ শয্যা  হাসপাতালে ভর্তি রেজিঃ অনুযায়ী এক সপ্তাহের পরিসংখ্যায় দেখা যায় ২৮ এপ্রিল চিকিৎসাধীন ছিল ৫৯ জন, ২৭ এপ্রিলে ৮৮ জন, ২৬ এপ্রিলে ৮৩ জন, ২৫ এপ্রিলে ১০৭ জন, ২৪ এপ্রিলে১০৫ জন, ২৩ এপ্রিলে ১০৮ জন এবং ২২ এপ্রিলে ১১৭ জন।

উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. কবির সোহেল জানান, মৌসুমি আবহাওয়া ও মানুষের অসচেতনতার কারনে ডায়রিয়া বাড়ছে। আমরা সাধ্যমতো চিকিৎসা দিচ্ছি। স্যালাইন ও ঔষধের কোন রকম সংকট নেই। তবে জনবল সংকটের কারনে রোগী সামাল দিতে হিমশিম খেতে হয়। আগের চেয়ে প্রাদুর্ভাব কিছুটা কমে এসেছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষে প্রতিটি ইউনিয়নের ওয়ার্ডে স্বাস্থ্য কর্মির মাধ্যমে প্রচারণা অব্যাহত আছে।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ১৬:৪২:৩৪ ● ৭১৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ