মেহেন্দিগঞ্জের ৫০টন সরকারি চাল বাবুগঞ্জে জব্দ, আটক-১

প্রথম পাতা » বরিশাল » মেহেন্দিগঞ্জের ৫০টন সরকারি চাল বাবুগঞ্জে জব্দ, আটক-১
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১


মেহেন্দিগঞ্জের  ৫০টন সরকারি চাল বাবুগঞ্জে জব্দ, আটক-১

বাবুগঞ্জ(বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের বাবুগঞ্জ উপজেলা আড়িয়াল খাঁ নদের রফিয়াদি এলাকায় ৫০ মেট্রিক টন (৫০কেজি ওজনের ১ হাজার বস্তা) চালসহ একটি ট্রলার স্থানীয় জনতা আটক করেছে। শনিবার (২৪ এপ্রিল) বেলা ২টার দিকে আড়িয়াল খাঁ নদো রফিয়াদি এলাকা থেকে ওই ট্রলারটি আটক করে উপজেলা প্রশাসন ও বাবুগঞ্জ থানা পুলিশকে খবর দেয় স্থানীয়রা।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমীনুল ইসলাম, সহকারি(ভূমি) কমশিনার মিজানুর রহমান, ওসি মিজানুর রহমান, ওসি তদন্ত মানবেন্দ্র বালো। সরকারি সিল দেয়া বস্তাভর্তি ওই চাল পাঁচার করা হচ্ছিল বলে স্থানীয়রা জানান। এসময় ট্রলার চালক আব্দুস সাত্তারকে আটক করা হলেও তার তিন সহযোগী পালিয়ে গেছে।
তথ্যের সত্যতা নিশ্চিত করে বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, স্থানীয়রা ট্রলারটি আটকের খবর দিলে তিনিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। ট্রলার চালক  আব্দুস সাত্তারকে জিজ্ঞাসাবাদের জন্য  আটক করা হয়েছে। চাল পাঁচারের নেপথ্যে কারা তা নিশ্চিত হওয়ার চেস্টা চলছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ট্রলার চালক আব্দুস সাত্তার জানিয়েছেন, মেহেন্দিগঞ্জ উপজেলা খাদ্য গুদাম থেকে ১ হাজার বস্তা চাল তার ট্রলারে তুলে দেয়া হয়েছে মুলাদী উপজেলায় পৌছে দেয়ার জন্য। মেহেন্দিঞ্জের পাতারহাট বন্দরের জনৈক জয়নাল মাঝি মেহেন্দিগঞ্জ খাদ্যগুদামের জাহাজ থেকে ১হাজার বস্তা চাল তার ট্রলারে তুলে দিয়েছে। জয়নাল মাঝি মেহেন্দিগঞ্জ সরকারি খাদ্য গুদামের চাল ক্রয়-বিক্রয় চক্রের একজন সক্রিয় সদস্য বলে জানা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা আমীনুল ইসলাম বলেন, পাচারের উদ্দিশ্যে নিয়ে যাওয়া এক হাজার বস্তা চাল জব্দ করা হয়েছে।


এএ/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৭:২৪ ● ৮৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ