কলাপাড়ায় দীর্ঘ মেয়াদে কর্মরত কর্মচারীদের কাছে মানুষ জিম্মি!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় দীর্ঘ মেয়াদে কর্মরত কর্মচারীদের কাছে মানুষ জিম্মি!
শনিবার ● ২৭ মার্চ ২০২১


কলাপাড়ায় দীর্ঘ মেয়াদে কর্মরত কর্মচারীদের কাছে মানুষ জিম্মি!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় বিভিন্ন অফিসে ৫/৭ থেকে ১২/১৩ বছর ধরে চাকরি করা এক শ্রেণির কর্মচারীর কাছে সাধারণ মানুষ জিম্মি হয়ে পড়েছে। চাকরি করতে এসে এরা এখানকার রাজনীতি, সন্ত্রাস, ব্যবসা-বাণিজ্য, সালিশসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে আছে। এরা চাকরিকে সাধারণ কর্মে পরিণত করেছে, আর এসব অপকর্ম তাঁদের কাছে মূখ্য হিসেবে পরিণত হয়েছে। এঁদের স্থায়ী ঠিকানা পর্যন্ত পাল্টে গেছে। অফিসে ঠিকমতো না যাওয়া। গেলেও নিজের ইচ্ছামতো কাজকর্ম করা নিত্যকর্মে পরিণত হয়েছে। ফলে সরকারি অর্থে এদের বেতন-ভাতা দেয়া হলেও সরকারের কোন কাজকর্ম সম্পাদিত হচ্ছে না। উল্টো সাধারণ মানুষ সরকার প্রাপ্ত সেবা থেকে বঞ্চিত রয়েছে।
অভিযোগ রয়েছে, কলাপাড়া মাধ্যমিক শিক্ষা অফিসের এক সহকারী ২০বছর ধরে কলাপাড়ায় চাকরি করে আসছে। বহুবার শিক্ষকরা তার বিরুদ্ধে উর্ধতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ দিয়েছেন। কিন্তু কাজ হয়নি। ২০১৭ সালে দুদকের গণশুনানিকালে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলীর নির্দেশণা দেয়া হলেও আজ অবধি তা বাস্তবায়ন হয়নি।
উপজেলা স্বাস্থ্য বিভাগে চিকিৎসকসহ কিছু কর্মচারী বছরের পর বছর পেরিয়ে প্রায় যুগে পৌছেছে কিন্তু তাদের অন্যত্র বদলী করা হয়না। এদের কাছে সাধারণ রোগীরা জিম্মি রয়েছে। হাসপাতালের কোন নিয়ম-শৃঙ্খলা এরা মানেন না। একই দশা কৃষি অফিসের। দুইএকজন রয়েছেন সালিশ বৈঠক থেকে শুরু করে জমির দালালি পর্যন্ত করে আসছে। এরা বিপুল সম্পত্তিসহ অঢেল বিত্ত-বৈভবের মালিক বনে গেছেন। সাধারণ মানুষ এদের সম্পদের হিসেব নেয়ার জন্য দুদকের হস্তক্ষেপ কামনা করেছেন। এমনিভাবে অন্তত অর্ধশত কর্মচারী রয়েছে যারা কলাপাড়ায় বাড়ি এবং পাঁচ বছরের অধিককাল পর্যন্ত কলাপাড়ায় চাকরি করে আসছে। স্থানীয় ভূক্তভোগী মানুষ পাঁচ বছরের অধিক সময়কাল কলাপাড়ায় চাকরি করা ব্যক্তিদের কলাপাড়া থেকে অন্যত্র গণবদলী করে সরকারি সেবা নিশ্চিত করার দাবি করেছেন। এ চক্রটি অফিসের শৃঙ্খলা পর্যন্ত মানছে না।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৯:৪৩ ● ৯০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ